চবি সাংবাদিক সমিতির নির্বাচন ১৩ মে

চট্টগ্রাম মহানগর

Sharing is caring!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ এর তফসিল ঘোষণা করা হয়েছে। সোমবার (৬ মে) নির্বাচন পরিচালনার এক আবেদনের প্রেক্ষিতে সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী তার পক্ষে দুই সহকারী প্রক্টর লিটন মিত্র ও নিয়াজ মোরশেদ রিপনকে নির্বাচন কমিশনারের দায়িত্ব দেন।

মঙ্গলবার (৭ মে) দুপুরে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এসময় ভোটার তালিকাও প্রকাশ করে নির্বাচন কমিশন।

তফসিলে উল্লেখ্য করা হয়, চবি সাংবাদিক সমিতির সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্য; এই সাত পদের নির্বাচন আগামী ১৩ মে বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এরপর ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

এছাড়া ৮ মে সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও জমা; ৯ মে দুপুর ১২টা পর্যন্ত মনোনয়নপত্র জমার শেষ সময়, একই দিন বিকাল ৩টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার এবং বিকাল সাড়ে ৩টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। প্রত্যেকটি পদে মনোনয়নপত্রের মূল্য দুই হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। মনোনয়নপত্র সংগ্রহ, জমাদান, ভোটগ্রহণসহ নির্বাচন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে মোট ৩৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের দুই সহকারী প্রক্টর লিটন মিত্র ও নিয়াজ মোরশেদ রিপন সুষ্ঠু নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *