ফখরুলের চেয়ে ওজনদার বিএনপিতে কে আছে: কাদের

ফখরুলের চেয়ে ওজনদার বিএনপিতে কে আছে: কাদের

জাতীয়

Sharing is caring!

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ আসনে তার যথাযথ বিকল্প কোনো প্রার্থী দলটি খুঁজে পাবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার সেতু ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ প্রতিক্রিয়া জানান সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে সদ্য ফেরত আসার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বিএনপি মহাসচিবের জায়গায় অন্য প্রার্থী যোগ্য হবে কিনা জানতে চেয়ে কাদের বলেন, “সেখানে তার চেয়েও যোগ্য ব্যক্তি কি আসবেন? ফখরুল ইসলামের চেয়েও কি শক্তিশালী কোনো বার্তা নতুন ব্যক্তিটি সংসদে দিতে পারবেন – এমন কেউ আসছেন? সেটাতো আমার মনে হয় না।

“ভার-ভারত্বের দিক থেকে আমার মনে হয় মির্জা ফখরুল পারপাসটা ভালোভাবে সার্ভ করতে পারতেন। শক্তিশালী বিরোধী দলের শক্তিশালী বার্তা তিনি দিতে পারতেন।”

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হন ফখরুল। কিন্তু তিনি শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে ২৪ জুন ফের ভোট করবে নির্বাচন কমিশন।

মির্জা ফখরুলের সংসদে যোগদান বিএনপির জন্য আবশ্যক ছিল মন্তব্য করেন কাদের বলেন, “এখানে আমার মনে হয় এটা শুভবুদ্ধির উদয় হয়েছে যে, তারা সংসদে যোগ দিয়েছেন। গণফোরামের দু-জনও সংসদে এসেছেন। এই অংশগ্রহণ সংখ্যার দিক থেকে নয়, সংসদে যোগদান তাদের বিরোধী দল হিসেবে বিএনপির পারপাস সার্ভ করার জন্য।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *