রোনালদোকে পেছনে ফেললেন লিওনেল মেসি

খেলাধুলা

Sharing is caring!

দ্বি-পাক্ষিক লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে টপকে গেলেন লিওনেল মেসি। এইবারের বিরুদ্ধে লা লিগার শেষ ম্যাচে জোড়া গোল করে সিআর সেভেনের ক্লাব গোলের নজিরকে পেছনে ফেলে দেন মেসি।

রিয়াল ছেড়ে জুভেন্টাসের জার্সি গায়ে চাপানো রোনালদো কয়েক সপ্তাহ আগেই নিজের ক্লাব ফুটবল ক্যারিয়ারে ৬০০ গোলের মাইলস্টোন টপকে যান। কয়েক দিন পরেই লিভারপুলের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জোড়া গোল করে মেসি ছুঁয়ে ফেলেন ক্লাব ফুটবলে ৬০০ গোল করার রেকর্ড।

ক্লাব ক্যারিয়ারে রোনালদোর গোল সংখ্যা এই মুহূর্তে ৬০১। স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেণ্টাসের হয়ে সাকুল্যে ৮০৫টি ম্যাচে মাঠে নেমে তিনি এমন কৃতিত্ব অর্জন করেন। এইবারের বিরুদ্ধে জোড়া গোল করে মেসি টপকে গেলেন রোনালদোকে। বার্সেলোনার হয়ে ৬৮৬ ম্যাচে মেসির গোল সংখ্যা দাঁড়াল ৬০২।
এইবারের বিরুদ্ধে ম্যাচের ৩১ ও ৩২ মিনিটের মাথায় পর পর দু’টি গোল করেন মেসি। বার্সেলোনা লা লিগা অভিযান শেষ করে ২-২ গোলে ম্যাচ ড্র করে। কোপা ডেল রে ফাইনালের আগে এই ড্র এবং মেসির ফর্ম নিঃসন্দেহে আত্মবিশ্বাস জোগাবে বার্সেলোনাকে।

লিগের শেষ ম্যাচে জোড়া গোলের সুবাদে আরও একবার লা লিগার সর্বোচ্চ গোলদাতা হলেন মেসি। এবার লিগে ৩৬টি গোল করে পিচিচি অ্যাওয়ার্ড জেতেন তিনি। এই নিয়ে মোট ছ’বার লা লিগার সর্বোচ্চ গোল স্কোরার হলেন মেসি। এই নিরিখে তিনি ছুঁয়ে ফেলেন তেলমো জারার রেকর্ড। ১৯৪৪-৪৫ থেকে ১৯৫২-৫৩ মরশুম পর্যন্ত সময়ে মোট ছ’বার লা লিগার সর্বোচ্চ গোল স্কোরার হয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *