বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কার্যক্রম বাড়ানোর পরামর্শ শিক্ষা উপমন্ত্রী নওফেলের

রাজনীতি

Sharing is caring!

বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোতে ছাত্রলীগের সাংগঠনিক তৎপরতা বাড়াতে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দের পরামর্শ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (৩মে) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া চট্টগ্রামের ছাত্রনেতারা নগরীর চশমা হিলের বাসভবনে উপমন্ত্রী নওফেলের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তাদের এই পরামর্শ দেন নওফেল।

তিনি বলেন বর্তমানে উচ্চশিক্ষায় অধ্যায়নরত শিক্ষার্থীদের বিরাট একটা অংশ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ছে। ছাত্রলীগের রাজনীতিতে তাদেরকেও সম্পৃক্ত করতে হবে। বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোতে কার্যক্রম পরিচালনা না করলে শিক্ষার্থীদের এই বড় অংশটিকে রাজনৈতিক সচেতনতার আওতায় আনা কঠিন হবে।

সকল স্তরের শিক্ষার্থীদের বাংলাদেশ, বঙ্গবন্ধু ও দেশাত্ববোধের চর্চায় আনার জন্য ছাত্রলীগকে কাজ করতে হবে বলেও এসময় উল্লেখ করেন নওফেল। পাশাপাশি বুদ্ধিবৃত্তিক ও জ্ঞান ভিত্তিক রাজনীতি চর্চায় মনযোগী হওয়ার প্রতি জোড় দিতেও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের পরামর্শ দেন তিনি।

এসময় কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এসময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া চট্টগ্রামের সন্তানদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি তৌহিদুল ইসলাম চৌধুরী, ডা. মঞ্জুর মোর্শেদ অসীম, মাহমুদুল হাসান তুষার, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, উপ প্রচার সম্পাদক এমএ আহাদ চৌধুরী রায়হান, উপ বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক শাখাওয়াত হোসেন বকুল, উপ ছাত্র বৃত্তি সম্পাদক শাহনেওয়াজ কবির সানি, সহ সম্পাদক দিদারুল আলম ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আব্দুর রহিম শামীম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *