নিষেধাজ্ঞার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করলো জেলেরা।

চট্টগ্রাম মহানগর

Sharing is caring!

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন চট্টগ্রামের বিভিন্ন জেলে পল্লীর বাসিন্দারা।সাগরে মাছ ধরার নিষেধাজ্ঞার প্রতিবাদে এই অবরোধ।রোববার (৯ জুন) সকাল ১০টা থেকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ড উপজেলার বাংলাবাজার বাইপাস এলাকায় মহাসড়কে অবস্থান নিয়েছেন তারা।প্রচুর বৃষ্টির মধ্যে নারী শিশুসহ রাস্তায় অবস্থান নিয়েছেন প্রায় হাজারের ওপর জেলে। এ ঘটনায় ঢাকা চট্টগ্রাম এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।সৃষ্টি হয়েছে ১৫ কিলোমিটার লম্বা যানজটের। :`

প্রতিবছর ২৩ মে থেকে ২৩ জুলাই মোট ৬৫ দিন সাগরে মাছ ধরার সরকারি নিষেধাজ্ঞা থাকে। অন্যান্য বছর এই সময়টায় ছোট কাঠের নৌকার জেলেরা মাছ ধরতে পারত। কিন্তু এ বছর এসব ছোট ছোট নৌকার ক্ষেত্রেও কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ফলে, দীর্ঘ দুই মাস জীবনজীবিকার ওপর চরম প্রভাব পড়ার আশংকা রয়েছে।

১ জুন সাগরে মাছ ধরার সরকারি নিষেধাজ্ঞার প্রতিবাদ চট্টগ্রাম প্রেসক্লাবে উত্তর চট্টলা উপকূলীয় মৎস্যজীবী জলদাস সমবায় কল্যাণ ফেডারেশন এক সংবাদ সম্মেলন করে। সেখানে ফেডারেশনের সভাপতি লিটন জলদাস আল্টিমেটাম দিয়ে বলেন, ৭ দিনের মধ্যে এই সমস্যার সমাধান না হলে ৯ জুন থেকে মহাসড়ক অবরোধ করা হবে। তারই অংশ হিসেবে আজ রাস্তায় অবস্থান নিয়েছেন জেলেরা।

পূর্ব ঘোষিত আল্টিমেটাম অনুযায়ী চট্টগ্রাম নগরী থেকে সীতাকুন্ড উপজেলা পর্যন্ত ৩৮টি জেলে পল্লীর বাসিন্দারা রাস্তার একপাশে জড়ো হন। পরে পুলিশ এসে তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে সাড়ে ১০টার দিকে তারা রাস্তার দুপাশেই অবস্থান নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *