গাড়ি থামিয়ে চা-নাস্তা খাওয়ায় টাঙ্গাইলে যানজট: সেতুমন্ত্রী

নাগরিক দুর্ভোগ

Sharing is caring!

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যাত্রীবাহী বাসের চালক ও তার সহকারীরা রাস্তার পাশে গাড়ি থামিয়ে চা-নাস্তা করায় ঈদযাত্রায় টাঙ্গাইলে কয়েক ঘণ্টা যানজট ছিল। সোমবার সকালে মন্ত্রণালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা জানান মন্ত্রী।

এসময় কয়েকজন ঢাকা হয়ে উত্তরবঙ্গের পথে টাঙ্গাইলে বেশ কয়েকঘণ্টা যানজটের কথা উল্লেখ করেন ও এর কারণ মন্ত্রীর কাছে জানতে চান। জবাবে ওবায়দুল কাদের বলেন, টাঙ্গাইলে কয়েক ঘণ্টা যানজট ছিল। রাস্তার পাশে গাড়ি দাঁড় করিয়ে দীর্ঘক্ষণ চালক, শ্রমিকরা খাওয়া-দাওয়ার মধ্যে ব্যস্ত ছিল। এ কারণে টাঙ্গাইলে বড় যানজট তৈরি হয়। এছাড়া আর তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এছাড়া মহাসড়কে দুর্ঘটনা রোধে ইজিবাইক বা সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধের প্রসঙ্গেও মন্ত্রীকে প্রশ্ন করেন সাংবাদিকরা। মন্ত্রী বলেন, ইজিবাইক বা সিএনজিচালিত অটোরিকশা হাইওয়ে থেকে বন্ধ করতে গেলে বিকল্প পথে যেতে হবে। যারা এই গাড়ি চালায় এরা গরীব মানুষ। যারা ব্যবহার করেন তারা তো যানবাহন সংকটের কারণেই করেন। তাদের কাছে বিকল্প কিছু নেই। যদিও আমরা এসব হালকা বাহন ফিডার রোডে ব্যবহার করতে বলেছি। হাইওয়েতে এখন এসব যান চলাচল অনেকটাই নিয়ন্ত্রণ করা গেছে, কিন্তু পুরোপুরি নিয়ন্ত্রণ করা যায়নি। আমরা বিকল্প ভাবছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *