বৈধ নাইটক্লাব চালু করছে সৌদি আরব

বিনোদন

Sharing is caring!

মধ্যপ্রাচ্যের রক্ষণশীল দেশ সৌদি আরবে সংস্কারের নামে একের পর এক চমক দিয়ে চলেছেন যুবরাজ মোহম্মদ বিন সুলতান। ইতিমধ্যে সৌদি নারীদের গাড়ি চালানোর অনুমতি মিলেছে, তারা এখন মাঠে গিয়ে খেলা উপভোগ করতে পারেন। দীর্ঘদিন পর সৌদি আরবে সিনেমা হলও চালু করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার জেদ্দায় খোলা হচ্ছে বৈধ নাইটক্লাব। চলতি সপ্তাহেই এটি উদ্বোধনের তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছে ‘স্টেপ ফিড’ নামের এক পত্রিকা।

অ্যাডমাইন্ড হসপিটালিটি গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, দুবাই ও বৈরুতের বিখ্যাত ব্র্যান্ড নাইটক্লাব হোয়াইটের কার্যক্রম শুরু হতে যাচ্ছে সৌদি আরবের জেদ্দায়। এতে বিলাসবহুল ক্যাফে এবং লাউঞ্জ থাকবে।

এই হালাল নাইটক্লাবে ওয়াটারফ্রন্ট থাকবে, এর সাথে থাকবে বিশ্বের খ্যাতনামা মিউজিক গ্রুপের পরিবেশনা। ইলেক্ট্রনিক ডান্স মিউজিক, কমার্সিয়াল মিউজিক, আরএনবি এবং হিপহপ মিউজিক উপভোগ করা যাবে এখানে।

এই নাইটক্লাবের লাউঞ্জের একটি অংশে থাকবে ড্যান্স ফ্লোর। নারী পুরুষ সবার জন্য এখানে উন্মুক্ত থাকবে নাচ। তবে তারা যুগল নৃত্যে অংশ নিতে পারবেন সেটি স্পষ্ট নয়। হোয়াইটের সব ধরনের সুযোগ সুবিধাই এখানে পাওয়া যাবে। তবে নাচানাচি করার সুযোগ পেলেও এই নাইটক্লাবে মদ পাওয়া যাবে না। কেননা সৌদিতে মদ কেনাবেচা অবৈধ, শাস্তিযোগ্য অপরাধ।

গত কয়েক মাসে নারীপুরুষের অংশ গ্রহণ বেশ কিছু ক্যাফেতে পার্টির আয়োজন করা হয়। কিন্তু সৌদি সরকার লাইসেন্স না দেয়ায় উদ্যোক্তারা এর ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। এমনকি গত বছর এ ধরনের একটি মিউজিক্যাল পার্টির আয়োজন করায় একটি ক্যাফে বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

তবে সৌদিতে বেশ কিছুদিন ধরেই সঙ্গীতানুষ্ঠানের হিড়িক পড়েছে। গত এক বছরে সৌদির বিভিন্ন শহরে সঙ্গীত পরিবেশনা করেছে মারিয়াহ ক্যারে, ইনরিক, দ্য ব্ল্যাক আইড পিস, ডেভিড গুয়েতা, তিয়েসতো, সিন পল এবং অ্যাকনের মতো বিশ্বের খ্যাতনামা শিল্পী ও ব্যন্ড গ্রুপটি। আর সেসব অনুষ্ঠানগুলো পুরুষদের পাশাপাশি নারী দর্শকরাও উপভোগ করার সুযোগ পেয়েছেন। সূত্র: স্টেপ গ্রুপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *