বিকালে বাজেট নিয়ে বিএনপির সংবাদ সম্মেলন

জাতীয়

Sharing is caring!

নতুন অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট নিয়ে আজ আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানাবে বিএনপি। েবিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের প্রতিক্রিয়া তুলে ধরবেন।

বৃহস্পতিবার (১৩ জুন) বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, বাজেট নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিএনপি। এতে দলের মহাসচিব ছাড়া স্থায়ী কমিটির সদস্যদের কয়েকজন উপস্থিত থাকবেন।

এর আগে প্রস্তাবিত বাজেট ঘোষণার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বাজেটকে ঋণনির্ভর হিসেবে আখ্যায়িত করেছেন।

গতকাল বিকালে তার হোটেল সারিনায় আয়োজিত সংবাদ সম্মেলনে প্রাথমিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে খসরু বলেন, ‘দক্ষিণ এশিয়ায় একমাত্র অনির্বাচিত বাংলাদেশের বর্তমান সরকার। এই সরকারের বাজেট দেওয়া নৈতিক অধিকার নেই। এটা একটা ঋণ নির্ভর বাজেট। এই বাজেটে মানুষের প্রত্যাশা পূরণ হয়নি। তিনি দাবি করেন, দেশের সামষ্টিক অর্থনীতি নষ্ট হয়ে গেছে।

তিনি বলেন, যে বাজেট আওয়ামী লীগ সরকার দিয়েছে, যে অর্থনৈতিক কর্মকাণ্ড দেশে চলছে, এটা একটি শ্রেণির সুযোগ-সুবিধার জন্য মাত্র।। জনগণকে বাইরে রেখে যেমন নির্বাচন করেছে, তেমনি অর্থনীতিতেও জনগণকে বাইরে রেখেই বাজেট দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *