কারাগারে লতিফ সিদ্দিকী

জাতীয়

Sharing is caring!

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা একটি মামলায় সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী লতিফ সিদ্দিকীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র রায় জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগ রয়েছে তিনি বেশি টাকার সরকারি জমি কম মূল্যে লিজ দিয়েছেন।

বগুড়া দুদকের আইনজীবী পিপি আবুল কালাম আজাদ মামলার বিবরণ দিয়ে জানান, বগুড়ার আদমদীঘী উপজেলার দারিয়াপুর এলাকায় বিজেসির নিয়ন্ত্রাধীন একটি ক্রয়কেন্দ্রসহ ২ একর ৩৮ শতক জমি দুর্নীতির আশ্রয় নিয়ে লতিফ সিদ্দিকী বিনা টেন্ডারে তার পূর্বপরিচিতা বগুড়ার জাহানারা রশিদকে লিজ দেন। ওই লিজের সরকারি মূল্য ৬৪ লাখ ৬৩ হাজার ৭৯৫ টাকা। কিন্তু লতিফ সিদ্দিকী ২৩ লাখ ৪০ হাজার টাকায় লিজপত্র লিখে দেন।

এ ছাড়া ওই লিজের জন্য কোনো টেন্ডারও আহ্বান করা হয়নি। বেশি টাকার জমি কম মূল্যে লিজ দেওয়ায় সরকারের ৪০ লাখ ৬৯ হাজার টাকা রাজস্ব ক্ষতি হয়েছে।

যুক্তরাষ্ট্রে দেওয়া বক্তব্য প্রকাশের পর ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে দেশের ১৮টি জেলায় তার বিরুদ্ধে ২২টি মামলা হয়। ২০১৪ সালের নভেম্বরের শেষ দিকে ধানমন্ডি থানায় আত্মসমর্পণের পর কারাগারে যান লতিফ সিদ্দিকী। এরপর জামিনে কারামুক্ত হন তিনি।

একাদশ সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ আসন থেকে মনোনয়ন পেতে অনেক তোড়জোড় চালালেও তাকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *