প্রবর্তক মোড় হতে চলেছে ‘আইয়ুব বাচ্চু চত্বর’

বিনোদন

Sharing is caring!

নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে গড়ে তোলা উদ্যোগ নেওয়া হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর পক্ষ থেকে।সিটি কর্পোরেশন সূত্র জানা যায় আইয়ুব বাচ্চুর বিখ্যাত গান রুপালি গিটারের সেই গিটার স্থাপন করা হবে প্রবর্তক মোড়ে।ইতিমধ্যে সৌন্দর্যবর্ধনের আওতায় এ স্থাপনা নির্মাণের কাজ চলছে।

গত বছর নগরীর গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয় চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর সাথে।

সেই চুক্তির আওতায় কাজ শুরু হলেও আপাতত তা বন্ধ আছে। এই কাজের সাথে সংশ্লিষ্ট একজন বলেন, নিচু এলাকায় পানি জমার আশঙ্কার কারণে প্রবর্তক মোড়ে আপাতত কাজ স্থগিত রাখা হয়েছে। এই এলাকার ড্রেনের কাজ সম্প্রসারণ করার পর বাকি অংশের কাজ শুরু করা হবে। তিনি আরও বলেন, সৌন্দর্যবর্ধনের কাজ অধিকাংশই ইতিমধ্যে শেষ হয়েছে।

প্রসঙ্গত, ‘১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। জনপ্রিয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক। ২০১৮ সালের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান গুণী এই শিল্পী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *