শেখ হাসিনা একজন অপরাজিতা, মদীনায় আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে এম আর আজিম

রাজনীতি

Sharing is caring!

জাতির জনক বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন ছিল বাংলাদেশকে সোনার বাংলায় পরিনত করার। সে স্বপ্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়ন হচ্ছে। দেশে উন্নয়ন আর সমৃদ্ধির অগ্রযাত্রা চলছে। আর এতে নেতৃত্ব দিচ্ছে গৌরবের অভিযাত্রায় ৭০ বছর অতিক্রম করে উপমহাদেশের শ্রেষ্ঠ সংগঠনে পরিনত হওয়া আওয়ামী লীগ ।

রবিবার (২৩ জুন) মদীনায় আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও সিডিএর বোর্ড সদস্য এম আর আজিম৷ সৌদি আরব মদীনা মুনাওয়ারা শাখা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, জাতীয় শ্রমিকলীগ, কৃষকলীগ-ওলামালীগ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন যৌথ ভাবে এই অনুষ্ঠান আয়োজন করে।

শেখ হাসিনাকে অপরাজিতা নেত্রী উল্লেখ করে তিনি বলেন, বারবার মৃত্যুর মুখে পড়েও বাঙ্গালীর অধিকার ও উন্নয়নের নেতৃত্ব দেয়া শেখ হাসিনা একজন অপরাজিতা। ১৯৮১ সালে আওয়ামীলীগের দায়িত্ব নিয়ে শত নির্যাতন শত ত্যাগের বিনিময়ে আওয়ামীলীগকে একটি শক্তিশালী দলে হিসেবে প্রতিষ্ঠা করেছেন, রাষ্ট্রীয় ক্ষমতায় এনে সুসংগঠিত করেছেন।

দেশকে পুরোপুরি জঙ্গীবাদ ও যুদ্ধাপরাধী মুক্ত করতে দেশে- বিদেশে আওয়ামী লীগকে আরোও শক্তিশালী করতে হবে বলে মন্তব্য করে তিনি বলেন, হাইব্রীড ও ফরমালিন মুক্ত আওয়ামীলীগ গড়ে তুলতে ত্যাগী ও পরিক্ষিত নেতা-কর্মীদের এগিয়ে এসে কাজ করতে হবে। প্রবাসীরা বিদেশের মাঠিতে রক্ত -ঘামে শতকষ্টের মাঝেও সংগঠনের প্রতি মায়া ও মমতাবোধ ধরে রেখেছেন। প্রবাসীরা প্রকৃত ত্যাগী ও পরিক্ষিত কর্মী। তাঁরা কষ্টে করে অর্থ উর্পাজান করে দেশে পাটিয়ে রেমিটেন্স বৃদ্ধি করে উন্নয়নে অংশীদার হচ্ছে।প্রবাসীদের মযার্দাসম্পূর্ন্ন নাগরিক হিসেবে স্বীকৃত দেওয়ার দাবী জানান।

পবিত্র নগরী মদিনার একটি কমিউনিটি সেন্টারে মদিনা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ- সভাপতি লায়ন রফিকুল ইসলামের সভাপতিত্বে ও ইউসুফ মিয়াজী এবং শফিউল আজমের পরিচালানায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মদিনা শাখা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হানিফ কাজী, প্রধান বক্তা ছিলেন মদিনা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি একেএম আজগর আলী, বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ওমরগনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান তারেক, অনুষ্ঠানে বক্তব্য রাখেন মদিনা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক তারিক হোসাইন, মদিনা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব নুরুল আমিন সওদাগর, সিরাজুল ইসলাম, কৃষকলীগের সভাপতি আলহাজ্ব জাকির হোসেন, শ্রমিকলীগের সভাপতি আলহাজ্ব পারভেজ পাটোয়ারী,, বঙ্গবন্ধু ওলামা পরিষদের সাধারন সম্পাদক আলহাজ্ব নাইম সিদ্দিকী, স্বেচ্ছাসেবকলীগের সহ- সভাপতি আলহাজ্ব নাসির উদ্দীন নুরী, কৃষকলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দীন তালুকদার শ্রমিকলীগের সাধারন সম্পাদক আকিজ মোল্লা, আলহাজ্ব রুহুল কুদ্দুস হেলাল,সাহেদুল ইসলাম রুবেল, নুরুল হুদা, ইব্রাহিম খলিল রাজু সেকান্দর হোসেন, তোফাজ্জল হোসেন, মাসুম হোসেন, ওলিউর রহমান, আবুল খায়ের, বেলাল হোসেন, কামাল উদ্দীন, ইকবাল বাহাদুর কাইছার হোসেন, তসির আহমদসহ নেতৃবৃন্দ।

পরে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে একটি কেকও কাটেন নেতৃবৃন্দ। অনুষ্ঠান শেষে এক নৈশ ভোজে মিলিত হয় সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *