অসহায় মেধাবী ছাত্রী রোজিনা আক্তারের দায়িত্ব নিলেন উন্নয়ন মূলক সামাজিক সংগঠন সন্দ্বীপ১ গ্রুপ

অন্যান্য

Sharing is caring!

শিক্ষার শেকড় তেতো হলেও এর ফল সুমিষ্ঠ।একমাত্র শিক্ষার মাধ্যমেই দেশ ও জাতিকে উন্নত করা যেতে পারে।শিক্ষাই শক্তি, জ্ঞানই আলো, শিক্ষাই জাতির মেরুদন্ড।

গতকাল বুধবার(২৬ জুন) সাউথ সন্দ্বীপ ডিগ্রি কলেজের সন্দ্বীপ১ গ্রুপ অসহায় রোজিনা আক্তারের লেখাপড়ার দায়িত্ব নিয়ে থাকেন।এতে উপস্থিত ছিলেন সন্দ্বীপ১ গ্রুপের এডমিন কাজী আক্তার,মডারেটর কাজী সালমান ফার্সি,মডারেটর কাজী রিফাত।

সন্দ্বীপ সারিকাইত ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মৃত:রফিকুল ইসলাম এবং মাতা:শামশুন নাহারের মেয়ে রোজিনা আক্তার।

ছোট বেলা বাবা কে হারিয়ে আর্থিক ভাবে সমস্যায় পড়েন রোজিনা আক্তারের পরিবার।বাবার মৃত্যুর পরে পরিবারের হাল ধরেন মা শামশুন নাহার।বিভিন্ন সমস্যা সম্মুখীন হওয়ার পর ও মেয়ের লেখাপড়ার খরচ বহন করে আসছিলেন তার মা।

রোজিনা আক্তার সাউথ সন্দ্বীপ বহুমুখীকরণ উচ্চ বিদ্যালয় থেকে ২০১৯ সালে এস.এস.সি পরীক্ষায় ভাল রেজাল্ট নিয়ে কৃতকার্য হয়।কিন্তু পারিবারিক আর্থিক সমস্যার কারণে তার স্বপ্নের কলেজে ভর্তি হওয়া হচ্ছে না এমন সময় কান্নায় ভেঙ্গে পড়েন রোজিনা আক্তার।

রোজিনা আক্তারের মা জানান,স্বামীর মৃত্যুর পর থেকে অনেক কষ্ট সাধনার মধ্য দিয়ে ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ দিয়ে আসছিলেন।কিন্তু এখন সব কিছু হারিয়ে সর্বহারা হয়ে গেছেন।কিন্তু মেয়ের কলেজে পড়ার ইচ্ছে থাকলেও আর্থিক অভাবে আমার পক্ষে লেখাপড়ার খরচ চালানো আর সম্ভব না।

মেধাবী ছাত্রী রোজিনা আক্তার কান্নায় ভেঙ্গে পড়লে তার মা কলেজে গিয়ে অধ্যক্ষ সুরাইয়া বেগম কে বিষয়টি খুলে বললে তিনি বিষয়টি আমলে নিয়ে সন্দ্বীপ১ গ্রুপের এডমিন কাজী আক্তার হোসেন কে ফোন দিয়ে বিষয়টি জানালে তারা সাথে সাথে মেধাবী ছাত্রী রোজিনা আক্তারে লেখাপড়ার সব দায়িত্ব নিয়ে থাকেন সন্দ্বীপ১ গ্রুপ।

সিনিউজ/সোহেল তানবীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *