বোমা হামলার হুমকিতে ভারতীয় বিমান লন্ডনে জরুরি অবতরণ

আন্তর্জাতিক

Sharing is caring!

ভারত থেকে নিউইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার একটি যাত্রীবাহী বিমানে বোমা হামলার হুমকি দেওয়ায় লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১০টার দিকে এটি অবতরণ করেছে বলে এনডিটিভির খবরে বলা হয়েছে।এয়ার ইন্ডিয়ার এআই-১৯১ মডেলের ওই ফ্লাইটটি ভারতের মুম্বাই থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক যাচ্ছিল। কিন্তু মাঝপথে বোমা হামলা হতে পারে এমন খবর পেয়ে জরুরি ভিত্তিতে ফ্লাইটটি লন্ডনে অবতরণ করা হয়।

বোমা হামলার হুমকির বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, ভারতীয় বিমানে বোমা হামলা হতে পারে এমন খবর বিমান সংস্থাটির কাছ থেকে পাওয়ার পর যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমান টাইফুনকে পাঠায়। টাইফুনের পাহারায় বিমানটি লন্ডনে অববতরণ করে।

এই বিষয়টি নিশ্চিত করে এয়ার ইন্ডিয়া তাদের টুইটার পেজে দেয়া এক বার্তায় জানিয়েছে, বোমা হামলার হুমকি পাওয়ার কারণে যুক্তরাষ্ট্রগামী ফ্ল্যাইটটি জরুরি অবতরণ করেছে। তারা এটা নিরাপত্তা হুমকি হিসেবে অভিহিত করলেও কে বা কারা বোমা হামলার হুমকি দিয়েছে সে বিষয়ে কিছু জানায়নি।

এসেক্স পুলিশ বলছে, সকাল ৯টা ৫০মিনিটের সময় বিমানটির গতিপরিবর্তন করা হয়। এদিকে লন্ডনের স্ট্যানস্টেড বিমান কর্তৃপক্ষ বলছে, গতিপরিবর্তনের সময় সকাল ১০টা ১৫ মিনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *