দাপুটে ব্যাটিংয়ে দ্বিতীয় জয় তুলে নেন দক্ষিণ আফ্রিকা

খেলাধুলা

Sharing is caring!

সেমিফাইনালের আশা বাদ দিয়ে সম্মান রক্ষার ম্যাচে দাপুটে ব্যাটিংয়ে জয় নিয়ে মাঠ ছাড়েন দক্ষিণ আফ্রিকা।

শুক্রবার(২৮ জুন) রিভারসাইড কাউন্টি গ্রাউন্ডে মাঠে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা দলপতি ফাফ ডু প্লেসিস। ৪৯.৩ ওভারে লঙ্কানরা সব উইকেট হারিয়ে তোলে ২০৩ রান। জবাবে, ৩৭.২ ওভারে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে দক্ষিণ আফ্রিকা।ম্যাচ সেরা হয়েছেন প্রোটিয়া পেসার ডোয়াইন প্রিটোরিয়াস।

সাত ম্যাচ খেলা শ্রীলঙ্কা ৬ পয়েন্ট নিয়ে আছে টেবিলের সাতে আর আট ম্যাচ খেলে দ্বিতীয় জয় পাওয়া দক্ষিণ আফ্রিকা ৫ পয়েন্ট নিয়ে ওঠে গেল আট নম্বরে। ৭ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে নয়ে নেমে গেল ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের খেলার ৭ ম্যাচের কোনোটিতেই না জেতা আফগানিস্তান টেবিলের তলানিতে। আফগানরা সবার আগে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। এরপর দক্ষিণ আফ্রিকা আর সবশেষ ওয়েস্ট ইন্ডিজ আসর থেকে বিদায় নিয়েছে।

২০৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক দলীয় ৩১ রানের মাথায় বিদায় নেন। লাসিথ মালিঙ্গার বলে বোল্ড হওয়ার আগে ডি কক করেন ১৫ রান। এরপর জুটি গড়েন আরেক ওপেনার হাশিম আমলা এবং ফাফ ডু প্লেসিস। এই জুটিতে আসে অবিচ্ছিন্ন ১৭৫ রান। ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির পথে থাকা ডু প্লেসিস ১০৩ বলে ১০টি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৯৬ রান। আর হাশিম আমলা ১০৫ বলে ৫টি চারের সাহায্যে করেন অপরাজিত ৮০ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *