জয়ের জন্য ভারতের প্রয়োজন ৩৩৮ রান

খেলাধুলা

Sharing is caring!

সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে ভারতের বিপক্ষে মাঠে নামে স্বাগতিক ইংল্যান্ড।টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি ইয়ন মরগান।ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোর ও জেসন রয় ভাল ভাবে শুরু করেন ইনিংস।জনি বেয়ারস্টোর ও জেসন রয় আর বেন স্টোকের ফিফটিতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ইংলিশদের সংগ্রহ ৩৩৭ রান।

রোববার (৩০ জুন) বার্মিংহামের এজবাস্টন স্টেডিয়ামে নামে স্বাগতিক ইংল্যান্ড।ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়।

ব্যাটিংয়ে নেমে ১৬০ রানের ওপেনিং জুটি গড়েন জনি বেয়ারস্টো এবং জেসন রয়। ৫৭ বলে সাতটি চার আর দুটি ছক্কায় ৬৬ রান করেন জেসন রয়। ১০৯ বলে ১০টি বাউন্ডারি আর ৬টি ওভার বাউন্ডারিতে ১১১ রান করে বিদায় নেন বেয়ারস্টো। তিন নম্বরে নামা জো রুট ৫৪ বলে করন ৪৪ রান। দলপতি ইয়ন মরগান ১ রানে সাজঘরে ফেরেন। জস বাটলার ৮ বলে একটি চার আর দুটি ছক্কায় করেন ২০ রান। ক্রিস ওকস ৭ রান করেন।

বেন স্টোকস ৫৪ বলে ৬টি চার আর তিনটি ছক্কায় করেন ৭৯ রান। ইনিংসের শেষ ওভারে বিদায় নেন তিনি। লিয়াম প্লাংকেট ১ রানে অপরাজিত থাকেন।

ভারতের স্পিনার যুভেন্দ্র চাহাল ১০ ওভারে ৮৮ রান দিয়ে কোনো উইকেট পাননি। ১০ ওভারে ৬০ রান খরচ করেও কোনো উইকেট পাননি হার্দিক পান্ডিয়া। ১০ ওভারে ৭২ রানের বিনিময়ে একটি উইকেট পান কুলদীপ যাদব। মোহাম্মদ শামি ১০ ওভারে ৬৯ রান দিয়ে তুলে নেন পাঁচটি উিইকেট। জাসপ্রিত বুমরাহ ১০ ওভারে ৪৪ রান দিয়ে একটি উইকেট পান।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), রিশব পান্ত, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব ও যুভেন্দ্র চাহাল।

ইংল্যান্ড একাদশ: ইয়ন মরগান (অধিনায়ক), জনি বেয়ারস্টো, জস বাটলার, জোফরা আর্চার, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জ্যাসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস এবং মার্ক উড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *