শিক্ষকের গায়ে কেরোসিন ঢেলে আগুন, আটক এক

চট্টগ্রাম মহানগর

Sharing is caring!

চট্টগ্রামে নগরীর ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (ইউএসটিসি) এর ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে শিক্ষার্থীরা কেরোসিন ঢেলে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২ জুলাই ) দুপুরে ইউএসটিসির ক্যাম্পাসের অফিস থেকে অধ্যাপক মাসুদ মাহমুদ কে টেনে এনে গায়ে কেরোসিন ঢেলে দেওয়ার পর রাস্তায় টায়ার জ্বালিয়ে একঘন্টা ধরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।পরে ইংরেজি বিভাগের মাস্টার্স এর ছাত্র মাহমুদুল হাসান (২২) কে আটক করে পুলিশ।

খুলশী থানার (ওসি) প্রণব চৌধুরী বলেন,মাহমুদুল হাসান ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী সবার সামনে অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে দেওয়ার কথা নিজে স্বীকার করেন।পরে থাকে ইউএসটিসির ভিসিকে বলে আমরা তাকে আটক করে থানায় নিয়ে এনেছি।

ওসি আরও বলেন,শিক্ষককে লাঞ্ছিত করার বিষয়টি পূর্বপরিকল্পিত বলে মনে করেন।তারা আগে থেকে কেরোসিন ক্যাম্পাসে মজুত রেখে এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা।এই পরিকল্পনায় কারা কারা জড়িত তা তদন্ত করে বের করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া বলেন,একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে এই ভাবে লাঞ্ছিত করা সবার জন্য দু:খ জনক ঘটনা।ভবিষ্যতে এমন ঘটনা যেন আর কেউ না ঘটায় সে বিষয়ে ব্যবস্থা নিবেন বলে জানান।

অধ্যাপক মাসুদ মাহমুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহণ করার পর থেকে ইউএসটিসির ইংরেজি বিভাগের উপদেষ্টা হিসেবে কর্মরত আছেন।

কিছুদিন আগে ইংরেজি সাহিত্যর কোর্স পড়ার সময় কিছু শিক্ষার্থী যৌন নিরীড়নের শিকার হওয়ার অভিযোগ করে আন্দোলন করে আসছিলেন।

অধ্যাপক মাসুদ আহমুদ বলেন,আমি দায়িত্ব নেওয়ার পর থেকে কয়েকজন শিক্ষককে চাকরি থেকে বের করে দিয়েছি।তারপর থেকে তার বিরুদ্ধে একের পর এক অভিযোগ করে আসছেন বলে জানান।

সিনিউজ/আনোয়ার হোসেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *