বাকলিয়ায় কাউন্সিলর পদে উপ নির্বাচনে সকল প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

চট্টগ্রাম মহানগর সিটি কর্পোরেশন

Sharing is caring!

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে কাউন্সিলর পদের উপ-নির্বাচনে সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম জেলা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান। এই পদের জন্য মোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র নিয়েছিলেন। গতকাল ৫ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

আগামী ২৫ জুলাই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে অনুষ্ঠিত হবে এই উপ-নির্বাচন। কাউন্সিলর প্রার্থীরা হলেন মো. শহীদুল আলম, এ কে এম আরিফুল ইসলাম, মো. মাসুদ করিম, সাহেদুল ইসলাম, শেখ নাঈম উদ্দিন ও মোহাম্মদ শফি।

এই ব্যাপারে জানতে চাইলে চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান সিনিউজকে জানান, আগামী ১১ জুলাই পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহরের সুযোগ আছে। ১২ জুলাই প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক পাওয়ার পর প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করতে পারবেন।

পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ৪৯ হাজার ৮২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৭৪৮ জন এবং নারী ভোটার ২৬ হাজার ৭৭ জন। মোট ভোট কেন্দ্র ১৭টি এবং মোট ভোট কক্ষ ২২৪টি। এসব তথ্য চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে জানা যায়।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম মৃত্যুবরণ করেন। পরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা গত ২৪ এপ্রিল কাউন্সিলর পদটি শূন্য ঘোষণাসহ পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার বিভাগে একটি দাপ্তরিক পত্র দেন । এরপর ১২ জুন কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং একই তারিখে ওই ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনের সচিব বরাবর চিঠি দিয়েছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. এমদাদুল হক চৌধুরী। এরপর ২৭ জুন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *