বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ মাঠে নামছে ভারত নিউজিল্যান্ড

খেলাধুলা

Sharing is caring!

ক্রিকেট বিশ্বকাপের ১২ তম আসরের প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। বিকাল সাড়ে তিনটায় ম্যানচেস্টারে শুরু হতে যাওয়া এই লড়ায়ে ব্যাটে বলে সমান তালে লড়বে এই দুই দল।

তবে ব্যাটিংয়ে অনেকটা এগিয়ে থাকবে ভারত। কারণ চলতি বিশ্বকাপে দাপটের সাথে ব্যাট করে যাচ্ছে ভারতের টপ অর্ডার। এখন পর্যন্ত রোহিত (৬৪৭), রাহুল (৩৬০) এবং বিরাট কোহলিসহ (৪৪২) তিন জনের একত্রে সংগ্রহ ১৩৪৭ রান। পক্ষান্তরে ভারতের ব্যাটিং লাইনের সঙ্গে লড়াইটা হতে পারে নিউজিল্যান্ডের পেস আক্রমণের। এখন পর্যন্ত ফার্গুসন (১৭), বোল্ট (১৫) এবং ম্যাট হেনরির (১০) একত্রে সংগ্রহ ৪২ উইকেট। এছাড়াও অলরাউন্ডার জিমি নিশাম (১১ উইকেট) এবং কলিন ডি গ্র্যান্ডহোমসহ (৫ উইকেট) পেসারদের মোট সংগ্রহ ৫৮ উইকেট।

ভারতের জন্য চিন্তার বিষয় হতে পারে তাদের মিডল অর্ডার। কারণ এই আসরে এখন পর্যন্ত হার্দিক পান্ডিয়া ছাড়া ভারতের মিডল অর্ডারের আর কোন ব্যাটসম্যানই কার্যত কিছু করতে পারেনি।

নিউজিল্যান্ডের দুশ্চিন্তার জায়গাটি রয়ে গেছে তাদের টপ অর্ডারে। কারণ এখন পর্যন্ত একমাত্র অধিনায়ক উইলিয়ামসন (৪৮১রান) ছাড়া আর কেউই ভাল করতে পারেনি।

এখন পর্যন্ত বিশ্বকাপে সাত দেখায় চার জয়ে এগিয়ে ব্ল্যাক ক্যাপসরা। বিশ্বকাপ ইতিহাসে তিনবার সেমি ফাইনাল
খেলেছেন ভারত। এতে একবার রানার্স আপ ও দুই বার হয়েছে চ্যাম্পিয়ন। সর্বশেষ ১১ তে নিজ দেশেই জিতেছেন নিজেদের ২য় ট্রপি আর গেলো আসরে খেলেছিলেন সেমিফাইনাল পর্যন্ত। অপর দিকে পাঁচ বার সেমি ফাইনাল খেললেও নিজেদের ইতিহাসে প্রথম ফাইনাল ঘরের মাঠে গত আসরে হেরেছেন নিউজিল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *