হেম সেন লেনে ধসে পড়া দেয়াল অপসারণে গড়িমসির অভিযোগে এলাকাবাসীর বিক্ষোভ

চট্টগ্রাম মহানগর সিটি কর্পোরেশন

Sharing is caring!

চট্টগ্রামে হেম সেন লেনে চলাচলের রাস্তার উপর ধসে পড়া দেয়াল অপসারণে গড়িমসির অভিযোগে বিক্ষোভ করেছে স্থানীয়রা। এসময় হেম সেন লেনের মূল সড়ক অবরোধ করেন স্থানীয়রা। বিক্ষোভে এলাকার নারী ও শিশুরাও অংশ নিয়েছে বলে জানা গেছে।

এর আগে সোমবার(৮ জুলাই) অতি বর্ষণে হেমসেন লেইন ১ নম্বর গলির নির্মাণাধীন ঐ বহুতল ভবনের সীমানা প্রাচীর ধসে পড়ে। দেয়ালটি যেখানে ধসে পড়ে তা ঐ লেনের চলাচলের একমাত্র রাস্তা। ফলে দেয়ালের বিপরীত পাশের ৬০/৭০ টি পরিবারের কার্যত বন্দী হয়ে পড়ে। ঘটনার পর দ্রুত সময়ে দেয়াল অপসারণ করার কথা বলা হলেও ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এই দেয়ালটি পুরোপুরি অপসারণ করা হয়নি বলে অভিযোগ স্থানীয়দের।

স্থানীয় আসিফ নামের একজন সিনিউজকে বলেন, গত ২৪ ঘন্টায় দায় সারা ভাবে কিছু দেয়াল অপসারণ করে শুধু মাত্র চলার মত একটা অবস্থা তৈরি করা হয়েছে। তবে দেয়ালের বিরাট একটা অংশ এখনো রাস্তার উপর থেকে গেছে। যেটার নিচ দিয়ে মানুষকে যাতায়াত করতে হচ্ছে। এই বিষয়টা এখন অনেক ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। যেকোন মুহুর্তে ঐ অংশটি ধসে পড়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। তাই আমরা এলাকাবাসী এই রাস্তাটি বন্ধ করে দিয়েছি। অতি দ্রুত সময়ের মধ্যে এই দেয়ালটি পুরোপুরি অপসারণ করতে হবে।

এই বিষয়ে যোগাযোগ করা হলে ঐ ভবনের মালিক শামীম সিনিউজকে বলেন এটা সিটি কর্পোরেশন নিজ দায়িত্বে অপসারণ করেছে। কালকেইতো অপসারণ হয়ে গেছে। কিছু অংশ এখনো আছে। সেগুলো অপসারণে সময় লাগবে। এলাকাবাসীর বিক্ষোভের ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, এই কথা আমি আপনার কাছে প্রথম শুনলাম। খবর নিয়ে দেখছি।

এই বিষয়ে কথা বলতে স্থানীয় কাউন্সিলর শৈবাল দাশ শিমুলের মোবাইল ফোনে একাধিকবার কল দেয়া হলেও মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *