চতুর্থ বারের মত ভর্তি আবেদনের সুযোগ পাচ্ছে একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা

জাতীয়

Sharing is caring!

চতুর্থ বারের মত আবেদনের সুযোগ পাচ্ছে একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা।

বুধবার ( ১০ জুলাই ) যে সব শিক্ষার্থী এখনও ভর্তির হতে পারেনি তারা ১০ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত আবেদনের সুযোগ পাবে।তবে এবার আবেদন করতে হবে ম্যানুয়াল পদ্ধতিতে।এর আগে তিন ধাপে ভর্তি আবেদনের সুযোগ পেয়ে যারা বিভিন্ন সমস্যায় ভর্তি হতে পারে নাই তারা সহ আর যারা আবেদন করতে পারেনি তারা ও এবার চতুর্থ ধাপে আবেদনের সুযোগ পাবে।গত সোমবার চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ সূত্রে এসব খবর পাওয়া যায়।

কলেজ সূত্রে আরো বলেন,কলেজ কর্তৃপক্ষ নির্ধারিত নূন্যতম জিপিএ থাকা সাপেক্ষে শিক্ষার্থীরা আবেদনের সুযোগ পাবে।কলেজগুলো আবেদন গুলো বিবেচনা করে শূন্য আসন গুলো মেধাভিত্তিক ভর্তির তালিকা প্রকাশ করবে।শূন্য আসনের ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীরা ২০ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত ভর্তি হতে পারবে।উক্ত ভর্তিকৃত শিক্ষার্থীদের তালিকা ৩০ জুলাই এর মধ্যে বোর্ডে জমা দেওয়া নির্দেশ দেওয়া হয় কলেজ গুলাকে।

এ বিষয়ে কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক বলেন, একাদশ শ্রেণির যে সকল শিক্ষার্থীরা এখনো ভর্তি হতে পারেনি বা ভর্তির জন্য আবেদন করেনি তারা চতুর্থ ধাপে ভর্তির জন্য আবেদন করতে পারবে। যারা এখনো ভর্তি হতে পারেনি তাদের জন্য এটাই শেষ সুযোগ। চতুর্থ ধাপের পর ভর্তির আর কোন সুযোগ পাবে না।

কলেজ সূত্রে আরো জানান, ম্যানুয়াল ভর্তির ফি ৪৪৫ টাকা। এর মধ্যে আবেদন ফি ১৫০ টাকা, রেজিস্ট্রেশনসহ অন্যান্য ফি ১৯৫ টাকা এবং ডাটা এন্ট্রি ফি ১০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *