বিয়ের অনুষ্ঠানে ব্লাড গ্রুপিং ক্যাম্প!

উত্তর চট্টগ্রাম বৃহত্তর চট্টগ্রাম

Sharing is caring!

বিয়েতে মানুষ কত রকম কিছু আয়োজন করে৷ তাই বলে ব্লাড গ্রুপিং ক্যাম্প করার কথা শুনেছেন কখনো? এবার তেমনটাই ঘটেছে চট্টগ্রামের এক বিয়ে বাড়িতে। সহকর্মীর বিয়েতে উপহার হিসেবে ব্লাড গ্রুপিং ক্যাম্পের আয়োজন করেছে চাটগাঁইয়া ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবকরা।

শুক্রবার (১৩ জুলাই) চট্টগ্রাম জেলার রাউজান উপজেলায় শাহ আমানত কনভেনশন হলে গোলাম রসুল নামে একজনের বিয়ের অনুষ্ঠানে এই ব্লাড গ্রুপিং ক্যাম্প আয়োজিত হয়। গোলাম রসুল নিজেও চাটগাঁইয়া ব্লাড ব্যাংকের পরিচালক৷

রক্ত দান সচেতনতায় গোলাম রসুলের যে আন্তরিক ভূমিকা তার প্রতি সম্মান জানাতে এবং রক্ত দানের বার্তাকে সার্বিকভাবে ছড়িয়ে দেয়ার অংশ হিসেবেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে সিনিউজ অনলাইনকে জানিয়েছেন সংগঠনটির আরেক পরিচালক হেলাল মাসুদ মজুমদার।

তিনি জানান এই ক্যাম্পে বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়া অতিথিদের মধ্যে প্রায় দুই শতাধিক জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এসময় গোলাম রসুলের পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন নুরুল আলম, নুর মোহাম্মদ, সিরাজ উদ্দিন।

এই উদ্যোগটিকে ব্যতিক্রম ও অসাধারণ হিসেবে উল্লেখ করে বিয়েতে অংশ নেয়া একজন অতিথি হাবিবুর রহমান সিনিউজ অনলাইনকে বলেন, এটা আসলেই দারুণ একটি উদ্যোগ। রক্ত দান সম্পর্কে মানুষকে সচেতন করার বিকল্প নেই। আর সামাজিক অনুষ্ঠানগুলোকে কাজে লাগিয়ে তা করা গেলে এই কাজ অনেক সহজ হয়ে যাবে। এতে সমাজ ও দেশ অনেক বেশি উপকৃত হবে। এই উদ্যোগটিকে অন্যান্যরা চাইলে উদাহরণ হিসেবে নিতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

চাটগাঁইয়া ব্লাড ব্যাংকের উপদেষ্টা মোশারাফুল হক পাভেল সহ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির সদস্য ইফতেখার উদ্দিন ইফতি,নাজিম উদ্দিন সাইফুল, খোকন , ফারুক, আকতার হোসেন এলিট, রনি খান, সাইদুল আলম রাকিব, মোফাসসেল হোসেন রিপন, এমদাদ,মুজিব,বাদশা, বাপ্পি, সাইফু উদ্দিন, সামশুদ্দিন, টুম্পা, আকবর, রেজা, আমজাদ, রিয়াজ, মিরু চৌধুরি , জিহান, রুবেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *