অ্যাপল স্টোর ও গুগল প্লে স্টোরের আয় চলতি বছরের প্রথমার্ধেই ৩৯.৭ বিলিয়ন ডলার

তথ্য প্রযুক্তি ফিচার

Sharing is caring!

স্মার্টফোন ব্যবহারকারী মানুষ সব চেয়ে বেশি অর্থ ব্যয় করেন অ্যাপের পেছনে।অ্যাপল অ্যাপ স্টোর ও গুগল প্লে স্টোরের আয় চলতি বছরের প্রথমার্ধেই ৩৯ দশমিক ৭ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে গেছে। গত বছরের তুলনায় অ্যাপ স্টোর দুটির আয় ১৫ দশমিক ৪ শতাংশ বেড়েছে। মোবাইল অ্যাপ গবেষণা প্রতিষ্ঠান সেন্সর টাওয়ারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সেন্সর টাওয়ারের তথ্য অনুযায়ী, অ্যাপলের অ্যাপ স্টোরে বেশি খরচ করেছেন ব্যবহারকারীরা। চলতি বছরের প্রথম ছয় মাসে অ্যাপ স্টোরের আয় ২৫ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার আর গুগল প্লে স্টোরের আয় ১৪ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার।

সেন্সর টাওয়ারের মোবাইল ইনসাইট বিভাগের প্রধান র‍্যান্ডি নেলসন গত শুক্রবার এক ব্লগ পোস্টে লিখেছেন, এ বছর গেম অ্যাপের বাইরে সবচেয়ে বেশি আয় করেছে অনলাইন ডেটিং অ্যাপ টিন্ডার। এ বছর ৪৯ কোটি ৭০ লাখ মার্কিন ডলার আয় করেছে অ্যাপটি। গত বছরের চেয়ে এ বছর তাদের আয় ৩২ শতাংশ বেড়েছে।

নেলসন বলেন, বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে দ্বিতীয় সর্বোচ্চ আয় করা অ্যাপ হচ্ছে ভিডিও স্ট্রিমিং সেবা নেটফ্লিক্স। বিশ্বজুড়ে ৩৯ কোটি ৯০ লাখ মার্কিন ডলার আয় করেছে প্রতিষ্ঠানটি। ২০১৮ সালের প্রথম প্রান্তিকে আয়ের দিক থেকে শীর্ষ অ্যাপ ছিল এটি।

শীর্ষ ডাউনলোড হওয়া অ্যাপের দিক থেকে ফেসবুকের হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ফেসবুক শীর্ষে রয়েছে। গত বছরের প্রথমার্ধেও এ তিনটি অ্যাপ ডাউনলোডের দিক থেকে শীর্ষে ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *