রাঙ্গুনিয়ায় অজ্ঞাত মুখোশধারীর গুলিতে সিএনজি চালক গুরুতর আহত

উত্তর চট্টগ্রাম বৃহত্তর চট্টগ্রাম

Sharing is caring!

ইমরান হোসেন:- রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের হাজারীখীলে সিকদার বাড়ি সংলগ্ন এলাকায় ২ জন মুখোশধারী সন্ত্রাসীদের গুলিতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন এক জন।

রবিবার (১৪ জুলাই) ভোরের দিকে ঘটা এই ঘটনায় সন্ত্রাসীদের গুলিতে গুরুতর আহত মোঃ শহিদুল ইসলাম (২৮) পেশায় একজন সিএনজি চালক।তিনি হাজারীখীল এলাকার মৃত আবদল গফুর এর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল শেষরাতে ৪ টার দিকে হাজারীখীল এলাকায় সিকদার বাড়ি সংলগ্ন মেইন রোড এ সন্দেহজনকভাবে ২ জন মুখোশধারীকে এদিক-ওদিক ঘুরতে দেখা যায়। তাঁদের পরিচয় জানতে চাইলে তারা স্থানীয়দের অকথ্য ভাষায় গালিগালাজ করতে করতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

একপর্যায়ে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলমগীর সিকদার কয়েকজন তাদেরর গতিবিধি দেখে এগিয়ে যাওয়ার একপর্যায়ে মুখোশধারী সন্ত্রাসীরা স্থানীয়দের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে।

এ সময় স্থানীয় মোঃ শহিদুল ইসলাম(২৮) মাথায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে গুলির শব্দ শুনে এলাকাবাসী জড়ো হওয়ায় সন্ত্রাসীরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় আহত মোঃ শহিদুল ইসলাম’কে খুব দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়”। তার অবস্থা আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলমগীর সিকদার সিনিউজ’কে বলেন, “মুখোশধারী সন্ত্রাসীদের গুলিতে আহত মোঃ শহিদুল ইসলাম সম্পর্কে আমার চাচাতো ভাই। গতরাতে আমাদের সিকদার বাড়ি সংলগ্ন হাজারীখীল আলতাফিয়া মাদ্রাসা ও এতিমখানায় হাফেজ শিক্ষার্থীদের উপর জীনের উপদ্রবের প্রতিকারের বিষয়ে বৈঠক ও পদক্ষেপ নেওয়া হয়েছিলো। প্রায় সাড়ে ৩টা পর্যন্ত এ কার্যক্রম চলে।

পরে বাড়ি ফেরার সময় কয়েকজন এলাকাবাসী বলেন দু’জন মুখোশধারী এদিক-ওদিক ঘুরছে। তখন আমরা তাদের পরিচয় জানতে চাইলে গালিগালাজ শুরু করে তারা। আমি সহ বেশ কজন সামনে এগিয়ে গেলে, মুখোশধারী সন্ত্রাসীরা এলোপাথাড়ি কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। এতে সামনে এগিয়ে থাকা মোঃ শহিদুল ইসলাম সন্ত্রাসীদের গুলিতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।পরে গুলির শব্দ শুনে এলাকাবাসী জড়ো হলে সন্ত্রাসী’রা পালিয়ে যায়।

স্থানীয় উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ হাসান মুরাদ জানান, ‘২ ভাই ৩ বোনের মধ্যে মোঃ শহিদুল ইসলাম সবার ছোট। অভাবের তাড়নায় সিএনজি চালিয়ে সংসার চালান। এমতাবস্থায় তাকে দেখাশোনা ও চিকিৎসা সেবার জন্য ব্যয় ও অনেক কষ্টের হয়ে দাঁড়াবে।
‘মাথায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত মোঃ শহিদুল ইসলাম এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আশংকাজনক অবস্থায় ভর্তি আছেন।’

মাথায় গুলিবিদ্ধ শহিদুলের মগজের কিছু অংশও আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা

নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্থানীয় জানান ‘ গত ৩মাস আগেও সরফভাটার দক্ষিণ পূর্বদিকে একটি সংঘবদ্ধ সন্ত্রাসী দলের কার্যক্রমে অতিষ্ঠ ছিলো এলাকাবাসী। তাদের ভয়ে ভীত সন্ত্রস্ত হয়ে ভিটেমাটি ছেড়েছিলো অনেক স্থানীয়রা।এখন কাল রাতের সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনায় মনে হচ্ছে এরা আবারও সক্রিয় হয়ে উঠেছে। এই সন্ত্রাসীদের দমন করা না গেলে অচিরেই এই অঞ্চল বসবাসের অযোগ্য বলে চিহ্নিত হবে স্থানীয়রা এসব সন্ত্রাসীদের থেকে পরিত্রাণ পেতে রাঙ্গুনিয়ার সাংসদ, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এর একান্ত হস্তক্ষেপ কামনা করছেন।’

রাঙ্গুনিয়া থানার পরিদর্শক মোহাম্মদ ইসমাঈল ঘটনার সত্যতা স্বীকার করে সিনিউজ অনলাইনকে বলেন, ‘আজ সকালে আমরা খবর পেয়ে খুব দ্রুত এলাকায় গিয়েছি, তদন্ত করে দেখছি বিষয়টি। এখনও মুখোশধারী সন্ত্রাসীদের পরিচয় জানা যায়নি। তবে এ সন্ত্রাসী কার্যক্রমের ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলার প্রক্রিয়া চলছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *