পালক ছাটায় করে দেওয়া হচ্ছে কোহলির

খেলাধুলা

Sharing is caring!

বিশ্বকাপ শিরোপা জয়ের অন্যতম দাবিদার হিসেবেই ইংল্যান্ড গিয়েছিল ভারত কিন্তু সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে বিধ্বস্থ হয়ে ফিরতে হয়েছে তারা।এই পরাজয়ে সাবেক ক্রিকেটার ও সেলেব্রিটিদের দ্বারা ধারুণ সমালোচিত হয়ে ছিলো ভারতীয় বোর্ড।

আর এতে নড়েচড়ে বসে ভারতীয় বোর্ড।কোচিং স্টাফদের পারফরম্যান্স নিয়ে শুরু হয়েছে পর্যালোচনা। শাস্ত্রীর নেতৃত্বাধীন কোচিং প্যানেলের মেয়াদ শেষ হয়েছে বিশ্বকাপেই, তবে ভেবে চিন্তে সেরা সিদ্ধান্ত নিতে বোর্ড মেয়াদ বাড়িয়েছে আরও ৪৫ দিন।

ভিরাট কোহলির পছন্দের ভিত্তিতেই রবি শাস্ত্রীকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়িছিল ভারত ক্রিকেট বোর্ড যার জন্য চাকরি হারাতে বাধ্য হয় অনিল কুম্বলে। যদিও শাস্ত্রীর আগে বীরেন্দ্রর শেবাগের নাম ও শুনা গিয়েছিল কিন্তু শেষ মুহুর্তে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তিবদ্ধ হন রবি শাস্ত্রী, আর এটা যে কোহলির চাওয়াতেই হয়েছে সে খবর গণমাধ্যমে ফাঁস হতেও সময় নেয়নি বেশি। কোচ হিসেবে শাস্ত্রী নিয়োগ পাওয়ার আগে থেকেই শুরু হয় নানা বিতর্ক, বোর্ডের সাবেক উপদেষ্টা কমিটির সদস্য সৌরভ গাঙ্গুলির সাথে রেশারেশিতো আছেই।

যেই শাস্ত্রীর জন্যই এতো জলঘোলা তার অধীনেই বিশ্বকাপে লক্ষ্য পূরণে ব্যর্থ ভারত দল। এর মধ্যেই শুরু করেছেন নতুন কোচ নিয়োগের পক্রিয়া। তবে এই ক্ষেত্রে ক্যাপ্টেন কোহলিকে প্রাধান্য দিচ্ছেনা ভারতীয় বোর্ড, নিশ্চিত করেছে বিশ্বস্ত বোর্ড কর্মকর্ত।

বর্তমান কোচিং প্যানেলের অধীনে আসন্ন ওয়েস্ট উইন্ডিজের বিপক্ষে সিরিজ খেললে ও সেপ্টেম্বরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোহলিরা খেলবেন নতুন কোচিং স্টাফদের অধীনেই। ইতোমধ্যে প্রধান কোচসহ কোচিং স্টাফের সাত পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি টানিয়ে দিয়েছেন বোর্ড। প্রক্রিয়াই দেখভাল করবেন নিজেদের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের নেতৃত্বাধীন উপদেষ্টা কমিটি(সিএসি)।

বোর্ডের ওই সূত্র স্পষ্ট করেই নিশ্চিত করেছেন এবার কোচ নিয়োগে আর প্রাধান্য পাবেনা কোহলির পছন্দ-অপছন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *