পিসি রোড সংষ্কার কাজে ধীরগতি, চরম ভোগান্তিতে কয়েক লাখ মানুষ

চট্টগ্রাম মহানগর নাগরিক দুর্ভোগ ফিচার

Sharing is caring!

চট্টগ্রামের অন্যতম প্রধান দুটি সড়ক আগ্রাবাদ এক্সেস রোড ও পোর্ট কানেক্টিং রোড। বন্দর ও আগ্রাবাদ বাণিজ্যিক এলাকাকে সংযুক্ত করা এই সড়ক দুটি দিয়ে বন্দর থেকে পণ্য বা কন্টেইনারবাহী পরিবহন ঢাকাসহ দেশের নানাপ্রান্তে যাতায়াত করে। এছাড়াও প্রতিদিনই এই সড়ক দিয়ে যাতায়াত করে কয়েক হাজার মানুষ। কিন্তু গুরুত্বপূর্ণ এই সড়ক দুটির বেহাল দশার কারণে দীর্ঘদিন ধরে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে। সড়ক দুটি মেরামত, প্রশস্তকরণ ও সৌন্দর্যবর্ধনের কাজ শুরু হলেও ঠিকাদার প্রতিষ্ঠানের অবহেলা আর কাজের ধীরগতির কারণে দুর্ভোগের মাত্রা বেড়েছে কয়েকগুণ।

সরজমিনে দেখা যায়, পোর্ট কানেক্টিং রোড ও এক্সেস রোডের পুরোটাই ছোট বড় খানাখন্দে ভরা। ফলে প্রতিদিন দুর্ঘটনাসহ নানা ভোগান্তিতে পড়তে হয় এ রাস্তায় চলাচলকারী গাড়িচালক ও যাত্রীদের।শুষ্ক মৌসুমে পুরো রাস্তা ও আশপাশের এলাকা ধুলোবালিতে একাকার হয়ে থাকে।অতিরিক্ত ধুলার কারণে শ্বাসকষ্টজনিত রোগেও ভুগতে হচ্ছে বাসিন্দাদের। আবার সামান্য বৃষ্টি হলে কাদার কারণে ওই সড়ক দুটিতে চলাচল দায় হয়ে পড়ে। ভারি বৃষ্টিতে জমে হাটু-কোমর সমান পানি।

এছাড়াও উন্নয়নকাজের জন্য একপাশ বন্ধ রেখে অন্য পাশ যানচলাচলের জন্য খোলা রাখা হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের নেয়া এই উন্নয়ন প্রকল্পের ঠিকাদার প্রতিষ্ঠানের অবহেলা আর কাজের ধীরগতির কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে অভিযোগ করেছেন কয়েকজন পথচারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *