সরফভাটায় অতিবর্ষণে ধসে যাওয়া সড়ক পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান

উত্তর চট্টগ্রাম বৃহত্তর চট্টগ্রাম

Sharing is caring!

ইমরান হোসেন- অতিবর্ষণে রাঙ্গুনিয়া উপজেলার প্রায় সবক’টা ইউনিয়নের বিভিন্ন সড়কে ধস নেমেছে। পানিতে তলিয়ে ধসে যায় প্রায় শতাধিক সড়ক। বিধ্বস্ত হয়েছে বেশকিছু গুরুত্বপূর্ণ সড়কও।এতে করে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে উপজেলার বিভিন্ন এলাকায় জনসাধারণকে। টানা ভারী বর্ষণে ও পাহাড়ি ঢলে ধস নেমেছে উপজেলার সরফভাটা ইউনিয়নের বেশ কিছু সড়কেও।

বিধ্বস্ত হওয়া এসব সড়কসমূহ সরেজমিনে পরিদর্শন করেন সরফভাটা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব শেখ ফরিদ উদ্দিন চৌধুরী।

১৮ জুলাই বৃহস্পতিবার সরফভাটা ইউনিয়ন এর প্রায় সবক’টা ধসে যাওয়া সড়ক খুব দ্রুততার সাথে সংস্কারের প্রকল্প গ্রহণ করার লক্ষ্যে পরিদর্শনে করেন তিনি।

এসময় তিনি এ সরফভাটা ইউনিয়নের ক্ষেত্র বাজারস্থ সরফভাটা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স সড়ক, ভূমির খীলের বিভিন্ন সড়ক, রূপনগর এর সরফভাটা শিলক সংযোগ সড়ক ও সরফভাটা ইউনিয়ন এর ধসে যাওয়া প্রায় সবক’টা সড়ক পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে সিনিউজ অনলাইনকে তিনি বলেন, “অতিবর্ষণে ও পাহাড়ি ঢলে এ ইউনিয়নের বেশকিছু সড়ক ধসে গেছে। এতে জনদূর্ভোগ লাঘবে ধসে যাওয়া এসব সড়কের খুব দ্রুত সংস্কারের জন্য তালিকা তৈরি করছি। আশা করছি খুব দ্রুততার সাথে এসব সড়ক সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে”।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য জাহাঙ্গীর ও নাজের পাশাপাশি এলাকার স্থানীয় জনসাধারণ।

উল্লেখ্য টানা ভারী বর্ষণে রাঙ্গুনিয়া উপজেলার পানিতে প্লাবিত হয়েছে প্রায় ১৫ টি ইউনিয়নে।
অতির্বষণে তলিয়ে গেছে রাস্তা-ঘাট। বসত বাড়িতে পানি উঠেছে।
অতিবর্ষণে উপজেলার প্রায় সবক’টা ইউনিয়নেরই সড়কে ধ্বস নেমেছে, ধ্বসে যায় প্রায় শতাধিক সড়ক। বিধ্বস্ত হয়েছে বেশকিছু গুরুত্বপূর্ণ সড়কও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *