মিন্নির পক্ষে আইনি লড়াই করবেন দেড়শ আইনজীবী

সারাদেশ

Sharing is caring!

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতার তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষে আইনি লড়াই করবেন দেড়শ আইনজীবী। শনিবার (২০ জুলাই) একাধিক আইনজীবীদের সঙ্গে কথা বলে এমনটিই জানা গেছে।

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট), আইন ও সালিশ কেন্দ্র (আসক), নিজেরা করি, এএলআরডিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রায় একশ আইনজীবী বরগুনায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া মিন্নিকে আইনি সহায়তা দিতে প্রথমেই ঘোষণা দিয়েছেন ওসি মোয়াজ্জেমের আইনজীবী ফারুক আহম্মেদ। তিনিসহ ঢাকা আইনজীবী সমিতির ৪০ জন আইনজীবী ঢাকা থেকে বরগুনা আদালতে শুনানির জন্য যাবেন।

ব্লাস্টের জ্যেষ্ঠ কর্মকর্তা, সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী জেডআই খান পান্না জানান, মিন্নিকে আইনি সহায়তার জন্য তার সংগঠনসহ বিভিন্ন সংগঠন থেকে প্রায় শতাধিক আইনজীবী বরগুনায় যাবেন। এরই মধ্যে আমাদের আইনজীবীরা কাজ শুরু করে দিয়েছেন। মামলার তথ্য-উপাত্ত সংগ্রহ করছেন। একজন স্ব-ঘোষিত ঘুষ দাতা ডিআইজি মিজানকে জেলেগেটে জিজ্ঞাসাবাদের জন্য আদেশ দিতে পারেন। অথচ ২০/২২ বছরের একটি মেয়েকে রিমান্ডের জন্য থানায় দিয়ে দিলেন আদালত। কীভাবে সম্ভব হলো। তদন্তের নামে যা খুশি তাই তো হতে পারে না।

এছাড়াও মিন্নিকে থানায় রিমান্ডে দেওয়া অবশ্যই ভুল হয়েছে বলেও উল্লেখ করে সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী। প্রয়োজনে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য বলতে পারতেন। মিন্নির মামলার সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘প্রয়োজনে মামলাটি হাইকোর্টে নিয়ে আসব। এর সঙ্গে জড়িত সকলকে তলব করাব।’

আরেক আইনজীবী ফারুক আহম্মেদ বলেন, ‘ঢাকা থেকে আমরা ৪০ জন আইনজীবী বরগুনায় যাব। যেহেতু ১৬৪ ধারায় জবানবন্দি হয়ে গেছে। তাকে তো কারাগারে পাঠানো হয়েছে। এখন গিয়ে তো লাভ হবে না। এ কারণে ৩১ জুলাই যাব। তড়িঘড়ি করে মিন্নির জবানবন্দি নেওয়া হয়েছে।মিন্নির দেওয়া ১৬৪ ধারায় জবানবন্দি প্রত্যাহার চেয়ে ৩১ জুলাই আদালতে আবেদন করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *