তৃতীয় দিনে গড়াল ঢাকায় শিক্ষার্থীদের আন্দোলন

জাতীয়

Sharing is caring!

সরকারি সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি বাতিল চেয়ে টানা তৃতীয় দিনে গড়ালো শিক্ষার্থীদের আন্দোলন।আন্দোলনরত শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে আন্দোলন অব্যাহত রেখেছে তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি আদায়ে একাডেমিক ও প্রশাসন ভবনগুলোতে তালা লাগিয়ে বিক্ষোভ করছে তারা।

মঙ্গলবার (২৩ জুলাই) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন, কলা ভবন, ব্যবসায় অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, মোকাররম ভবন, মোতাহার হোসেন ভবনসহ একাডেমিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা। পরে কয়েকটি দলে ভাগ হয়ে ভবনগুলোর ফটকে পোস্টার লাগায় তারা। এতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা ভবনগুলোতে প্রবেশে বাধা সৃষ্টি হয়।

এদিকে, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বজায় রাখার স্বার্থে গতকাল সোমবর আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও জিএস গোলাম রাব্বানী। তবে তাতে সাড়া দেয়নি শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাসে না ফেরার ঘোষণা দিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *