গুজবের বিরুদ্ধে কঠোর ভূমিকায় সিএমপি

চট্টগ্রাম মহানগর সি এম পি

Sharing is caring!

কিছুদিন ধরে দেশে পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্তের প্রয়োজন বলে একটি চক্র দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য গুজব ছড়াচ্ছে।এই গুজবে ছেলেধরা বা বাচ্চা চুরি সন্দেহের ফলে কাউকে গণপিটুনির মাধ্যমে আহত বা নিহতের ঘটনা ঘটলে তার সাথে সম্পৃক্তদের বিরুদ্ধে আইনগত ভাবে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা নিয়েছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি)।

আজ বুধবার ( ২৪ জুলাই ) দুপুরে দামপাড়া পুলিশ লাইন্সে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।সংবাদ সম্মেলনে পুলিশের উপ-কমিশনার শ্যামল কুমার নাথ হুশিয়ারি দিয়ে বলেন,ছেলেধরা বা বাচ্চা চুরি গুজবে যে সকল ঘটনায় অনেক ব্যক্তি আহত বা নিহত হয়েছে।তাদের কেউ কোন অপরাধের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি।আহত নিহত সকলেই নিরীহ সাধারণ মানুষ।

তিনি আরও বলেন,এই রকম গুজবে বিশ্বাস না করে গণপিটুনিতে অংশ না নেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।যদি কেউ ছেলেধরা বা বাচ্চা চুরির গুজবে বিশ্বাস করে কাউকে গণপিটুনি দিয়ে আহত করলে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।যদি কেউ নিহত হন তবে তাদের বিরুদ্ধে হত্যা মামলার দায়ে অভিযুক্ত হবে।

সম্প্রতি গুজবে চট্টগ্রাম মহানগরেও দুটি গণপিটুনির ঘটনা ঘটেছে।এর মধ্যে এক জন পুরুষ এবং এক জন মহিলা এ ঘটনার শিকার হন।উক্ত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।এবং তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।বাকিদের গ্রেফতারের চেষ্টা করছে।

এমন মিথ্যা গুজবের বিরুদ্ধে মানুষকে সচেতন করার জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।ফেসবুক,গণমাধ্যম এবং কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর মাধ্যমে গুজবের বিরুদ্ধে সতর্ক থাকতে বলা হয়েছে।শহরের বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে।স্কুল কলেজের আশপাশে পুলিশের টহল ও গোয়েন্দা নজরধারী করা হয়েছে।যদি কাউকে সন্দেহ মনে হলে আইন কে নিজেদের হাতে না নিয়ে আইনের হাতে তুলে দেওয়ার আহবান করা হয়েছে।প্রয়োজনে ৯৯৯ নম্বারে ফোন করতে বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ)এমএম মেহেদী হাসান,উপ-কমিশনার (সিটি এসবি) আবদুল ওয়ারিশ,উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান,উপ কমিশনার (বন্দর) হামিদুল আলম,উপ-কমিশনার (ডিবি-বন্দর) এসএম মোস্তাইন হোসেনসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিনিউজ/আনোয়ার হোসেন

Leave a Reply