টাইগারদের নতুন বোলিং কোচ চার্ল ল্যাঙ্গারভেল্ট

খেলাধুলা প্রচ্ছদ

Sharing is caring!

বিশ্বকাপের ব্যর্থতা ছাড়াও চুক্তি শেষ হয়ে যাওয়ায় বাংলাদেশে ফেরেননি বোলিং কোচ কোর্টনি ওয়ালশ আর চুক্তি ও নবায়ন করেন নি বিসিবি৷ এতদিন নতুন বোলিং কোচের খোঁজে ছিলো বিসিবি। অবশেষে সাবেক প্রোটিয়া বোলার ও বোলিং কোচ চার্ল ল্যাঙ্গারভেল্টকে নতুন বোলিং কোচ হিসেবে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে বিসিবি।

আজ এক জরুরি সভায় বিসিবি কর্তারা এই চুড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ করেন । বোলিং কোচের নাম জানানো হলেও প্রধান কোচ হিসেবে এখনও কাউকে নিয়োগ দেয়া হয়নি।

গত বুধবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন,‘জাতীয় দলের বোলিং কোচ ঠিক হয়ে গেছে। আলোচনাও শেষ। ২৭ তারিখ বোর্ড মিটিংয়ের পর আমরা সিদ্ধান্ত জানাব।’

দক্ষিণ আফ্রিকার হয়ে ৬ টেস্ট, ৭২ ওয়ানডে ও ৯ টি টি-টোয়েন্টি খেলেছেন ডানহাতি ফাস্ট মিডিয়াম বোলার চার্ল ল্যাঙ্গারভেল্ট। ২০০১ সালে ওয়ানডে অভিষেক হবার পর ২০০৫ সালে হয় ল্যাঙ্গারভেল্টের টেস্ট ও টি-টোয়েন্টি অভিষেক হয়। ছোট্ট টেস্ট ক্যারিয়ার ২০০৬ সালেই শেষ হলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন ২০১০ সাল পর্যন্ত।

৬ টেস্টে ১৬, ৭২ ওয়ানডেতে ১০০ ও ৯ টি-টোয়েন্টিতে ১৭ উইকেট নিয়েছেন চার্ল ল্যাঙ্গারভেল্ট। টেস্টে ১ বার, ওয়ানডেতে ২ বার পেয়েছেন ইনিংসে ৫ উইকেট। ইনিংসে ৪ উইকেট পেয়েছেন ওয়ানডেতে একবার, টি-টোয়েন্টিতে একবার।

২০০৭ সালে চার্ল ল্যাঙ্গারভেল্ট দক্ষিণ আফ্রিকান বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন। ২০১১ সালে ইন্টারন্যাশনাল প্রো২০ ক্রিকেটার অফ দ্যা ইয়ারও হয়েছিলেন চার্ল ল্যাঙ্গারভেল্ট।

অ্যালান ডোনাল্ড দক্ষিণ আফ্রিকার বোলিং কোচের দায়িত্ব ছাড়ার পরে ২০১৫ বিশ্বকাপের পরে প্রোটিয়াদের বোলিং কোচ হয়েছিলেন চার্ল ল্যাঙ্গারভেল্ট। পরে ২০১৭ সালে ওটিস গিবসন প্রধান কোচ হবার পর দায়িত্ব হারান তিনি। পরে আফগানিস্তানের বোলিং কোচ হয়েছিলেন চার্ল ল্যাঙ্গারভেল্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *