ইসরাইল প্রতিষ্ঠার মধ্য দিয়ে বিশ্বে সন্ত্রাসবাদের সূচনা : মাহাথির মোহাম্মদ

আন্তর্জাতিক

Sharing is caring!

সম্প্রতি তুরস্কের বার্তা সংস্থা আনাদোলুকে দেয়া এক সাক্ষাৎকারে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, ফিলিস্তিন ভূখণ্ডে অবৈধভাবে ইসরাইল প্রতিষ্ঠার মধ্য দিয়েই বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। এখন বিশ্বে সন্ত্রাসবাদের জন্য মুসলমানদের দায়ী করা হচ্ছে। কিন্তু বাস্তবতা হচ্ছে- আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ফিলিস্তিন ভূখণ্ড দখলের মাধ্যমে অবৈধভাবে ইসরাইল প্রতিষ্ঠার পরিপ্রেক্ষিতে যেসব ঘটনা ঘটেছে, সেগুলোকে সন্ত্রাসবাদ হিসেবে উল্লেখ করা হয়, যা দুর্ভাগ্যজনক।

‘ফিলিস্তিনিদের প্রতিবাদের সূচনা হয়েছে অবৈধ দখলদারিত্বের কারণেই। সন্ত্রাসবাদের মূল উৎপাটনের জন্য আমাদের এর মূল কারণ খুঁজে বের করতে হবে। আর মূল কারণ হচ্ছে- ইহুদিবাদী ইসরাইল’-যোগ করেন মাহাথির।

ফিলিস্তিনের দাবি সামনে আনতে হবে জানিয়ে মাহাথির মোহাম্মদ বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড দখলের বিষয়টিকে ভুলিয়ে দেয়ার সর্বাত্মক চেষ্টা চলছে, কিন্তু তা সফল হতে দেয়া যাবে না।

গণমাধ্যমের সমালোচনা করে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের গণমাধ্যম, বিশেষ করে টিভি চ্যানেলগুলোতে ফিলিস্তিন ইস্যুকে পর্যাপ্ত গুরুত্ব দেয়া হচ্ছে না। পরিস্থিতি দেখে মনে হচ্ছে- বিশ্ব গণমাধ্যমের মধ্যে এমন একটি সমঝোতা হয়েছে যে, তারা কখনই ফিলিস্তিন ইস্যুকে বড় করে তুলে ধরবে না। মিডিয়া এ সত্যটি তুলে ধরতে চায় না যে, ইসরাইল ফিলিস্তিনি ভূখণ্ড দখল করে প্রতিষ্ঠিত হয়েছে, তারা অন্যায় করেছে এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *