২২ ঘন্টায় হাসপাতালের বিল ১ লক্ষ ৮৬ হাজার টাকা!

প্রচ্ছদ সারাদেশ

Sharing is caring!

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তির পর ২২ ঘণ্টারও কম সময়ে বিল এসেছে ১ লাখ ৮৬ হাজার ৪৭৪ টাকা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ফিরোজ কবীর স্বাধীনকে অবস্থা অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য স্কয়ার হাসপাতালে আনার ২২ ঘন্টা পর তার মৃত্যু হয়।

গত শুক্রবার (২৬ জুলাই) স্কয়ার হাসপাতালে এ ঘটনা ঘটে।গত বৃহস্পতিবার (২৫ জুলাই) ফিরোজ কবীর স্বাধীন এর অবস্থা খারাপ হলে রাতে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে স্কয়ারে আনা হয়েছিল।সেখানে ২৬ জুলাই রাত ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ফজলুল করীম বলেন, তারা দুই ভাই, দুই বোন। তিনি সবার বড়। মাঝে দুই বোনের পরে সবার ছোট ছিল ফিরোজ। ‘ছোট ভাইকে খুব আশা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তে পাঠিয়েছিলাম। কিন্তু সেই ভাইটা মারা গেলো বড় ভাই-বোনদের রেখে। এ শোক আমাদের কাটবার নয়।

ফিরোজ কবীর স্বাধীনের হাসপাতালের বিল থেকে দেখা যায়, ওষুধ বাবদ ধরা হয়েছে ৩২ হাজার ৩২১ টাকা ৫১ পয়সা, ল্যাবরেটরি চার্জ ৭৩ হাজার ৮৩৬ টাকা, মেডিক্যাল হসপিটাল সাপ্লাইতে বিল হয়েছে ১০ হাজার ২১৯ টাকা এবং বাকি টাকা অন্যান্য কয়েকটি খাতে ধরা হয়েছে।

ফিরোজের দুলাভাই হুমায়ুন কবীর বলেন, ‘২০ থেকে ২১ ঘণ্টা ছিল সে সেখানে (স্কয়ার হাসপাতাল), এর ভেতরে এত টাকা কী করে হলো, সেটাই আমরা বুঝতে পারছি না। যদিও তারা প্রথমে আমাদের বলেছিল, আইসিইউতে বিল আসতে পারে ৬০ থেকে ৭০ হাজার টাকার মতো। সেই হিসাবে আমরা প্রথমেই ডিপোজিট করেছিলাম ৫৭ হাজার টাকা। কিন্তু এত টাকা বিলের হিসাব আমরা এখন মেলাতে পারছি না।’

এই বিষয়ে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষের সাথে ফিরোজ কবীর স্বাধীনের পরিবার বিভিন্ন ভাবে বিল নিয়ে কথা বলতে গেলে কয়েক জায়গায় ঘুরিয়েও কোনও তথ্য দিতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *