শিশু গৃহকর্মী নির্যাতনের দায়ে নারী আইনজীবী গ্রেপ্তার

অপরাধ চট্টগ্রাম মহানগর

Sharing is caring!

চট্টগ্রাম নগরীর হামজারবাগের মোমিনবাগ আবাসিক একটি বাসার শিশু গৃহকর্মীকে নির্যাতনের দায়ে অভিযুক্ত অ্যাডভোকেট শ্যামলীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

গত রোববার (২৮ জুলাই) দুপুরে বাসার গৃহকর্মী রিয়াদ (১২) নামের শিশুটি নির্যাতন সহ্য করতে না পেরে আটতলার বাসার গ্রিল কেটে পালানোর চেষ্টা করে।পরে ওই বাড়ির দারোয়ান সাইদুল বিষয়টি দেখতে পেলে সে ৯৯৯ এ ফোন করে পুলিশকে জানান।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে থেকে গৃহকর্মী শিশু রিয়াদ কে উদ্ধার করে পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

বাড়ির দারোয়ান সাইদুল ইসলাম বলেন,আটতলা বাসার গ্রিল কেটে রিয়াদ পালিয়ে দশ তলায় উঠে গেলে তা আমার নজরে আসলে আমি তাকে উদ্ধার করি।উদ্ধার পর পালানোর বিষয় জানতে চাইলে গৃহকর্মী শিশু রিয়াদ বলেন আমাকে গত দুই মাস ধরে মারধর করে নির্যাতন করে আসছে অ্যাডভোকেট শ্যামলী।আমি তা সহ্য করতে না পেরে পালানোর চেষ্টা করি।পরে দারোয়ান তাকে হেফাজতে রেখে ৯৯৯ এ ফোন করে পুলিশের হাতে তুলে দেন।

নির্যাতিত গৃহকর্মী রিয়াদ কক্সবাজারের চকরিয়া উপজেলার মো.আলমের ছেলে বলে জানা গেছে।

নির্যাতিত শিশু গৃহকর্মী বলেন,তাকে প্রতিদিন বিভিন্ন অজুহাতে মারধর করতো।ঠিক মতো খাবার দেওয়া হতো না।প্রতিদিন আমাকে বাসায় তালা মেরে আটকে রেখে চলে যেতো শ্যামলী।সে কারণে আমি নির্যাতন সহ্য করতে না পেরে পালিয়ে বাড়িতে চলে যাওয়ার চেষ্টা করি।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া জানান,বিষয়টি খুব স্পর্শকাতর ছেলেটির শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে।আমরা অভিযুক্ত নারী অ্যাডভোকেট শ্যামলী কে গ্রেপ্তার করেছি।গৃহকর্মী শিশু রিয়াদের পরিবারকে কে খবর দেওয়া হয়েছে।সে এখন আমাদের হেফাজতে রয়েছে।তারা আসলে আঘাতের চিহ্ন আগের না এখনের বিস্তারিত কারণ জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *