স্টিল মিল-সল্টগোলায় গরুর হাট না বসাতে সিএমপি’র অনুরোধ

চট্টগ্রাম মহানগর সি এম পি

Sharing is caring!

বিমানবন্দর সড়কে যানজট ও নগরবাসীর দুর্ভোগ নিরসনে স্টিল মিল ও সল্টগোলায় অস্থায়ী দুটি গরুর হাট ইজারা না দিতে অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। গতকাল এ সংক্রান্ত একটি সিটি কর্পোরেশনের মেয়রের বরাবর পাঠানো হয়েছে।

নগর পুলিশের বিশেষ শাখার পক্ষ থেকে সিটি মেয়র বরাবর দেয়া চিঠিতে বলা হয়, সল্টগোলা রেল ক্রসিং নামে যে বাজার ইজারা দেয়া হয় সেটি মূলত ইপিজেড থানা সংলগ্ন লেবার কলোনি মাঠে বসত। ওই মাঠে বন্দরের ওভারফ্লো কনটেইনার টার্মিনাল নির্মিত হওয়ায় সেখানে বাজার বসার মতো স্থান নেই। স্থানটি চট্টগ্রাম বন্দর সংলগ্ন হওয়ায় বিমানবন্দর সড়কের ওই অংশে দিন-রাত ট্রাক, কভার্ড ভ্যান এবং লং ভেহিক্যাল চলাচল করে।

এছাড়া সিইপিজেড ও কর্ণফুলী ইপিজেডের প্রায় সাড়ে তিন লাখ শ্রমিক এই রাস্তা দিয়ে চলাচল করে। এই রাস্তার উপরে বাজার বসানোর অনুমতি দিলে চট্টগ্রাম বন্দরের আমদানি রপ্তানি কার্যক্রম মারাত্মকভাবে বিঘিœত হবে এবং ইপিজেডগামী শ্রমিক ও বিমানবন্দরগামী যাত্রীরা অসুবিধায় পড়বেন।

স্টিল মিল বাজার এলাকায় পশুর হাট বসানোর বিষয়ে পুলিশের পক্ষ থেকে চিঠিতে আরো উল্লেখ করা হয়, এলিভেটেড এক্সপ্রেস ওয়ের নির্মাণ কাজের কারণে সিমেন্ট ক্রসিং থেকে কাঠগড় পর্যন্ত ১৩ মিটার টিনের ঘেরা দিয়ে বন্ধ করা আছে। এই টিনের ঘেরার দুই পাশে এক লেনে একটি করে গাড়ি আসা-যাওয়া করতে পারে। পশুর বাজার বসানোর জায়গা স্টিল মিল বাজারের পাশে অবশিষ্ট নেই এবং রাস্তার আশেপাশে কোনো খোলা মাঠও নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *