ইউজিসির কর্মকর্তা-কর্মচারিদের চিকিৎসা হবে ভারতে, চুক্তি সাক্ষর

জাতীয়

Sharing is caring!

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের(ইউজিসি) কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের সব চিকিৎসা হবে ভারতে।ইতোমধ্যে নারায়ণা হেলথ নামে একটি হাসপাতালের সাথে চুক্তি স্বাক্ষরও করেছে ইউজিসি। হাসপাতালটির চেয়ারম্যান ও উদ্যোক্তা হলেন খ্যাতনামা চিকিৎসক দেবী প্রসাদ শেঠি।

গত বৃহস্পতিবার (১ আগস্ট ) ইউজিসির সভাকক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়। ইউজিসি সচিব ড. মো. খালেদ এবং নারায়ণা হেলথ সিটির চিফ অপারেটিং অফিসার (সিওও) জোসেফ পাসাঙ্গা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

নারায়ণা হেলথের (সিওও)জোসেফ জানান, ইউজিসি পরিবারের সদস্যদের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে তারা বিশেষ প্যাকেজ প্রদান করবে। ডাক্তারের সাক্ষাৎ-পরামর্শ, রোগী ভর্তি ও আবাসন সুবিধার বিষয়ে অগ্রাধিকার ভিত্তিতে সেবা ও প্রয়োজনীয় পরামর্শ দেবে তারা। এ ক্ষেত্রে তারা একটি হটলাইন চালু করবে এবং বিশেষ সুবিধা কার্ড ইউজিসিকে সরবরাহ করবে।

ভারতের বিভিন্ন রাজ্যে নারায়ণা হেলথের ২৩টি হাসপাতাল বা শাখা রয়েছে। ২০১৭ সালে এটি এশিয়ার সেরা হেলথ কেয়ার ব্র্যান্ডের পুরস্কার অর্জন করে। সভায় ইউজিসির সদস্য প্রফেসর ড. মো. আক্তার হোসেন, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম ও অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন; ইউজিসির বিভাগীয় প্রধান ও নারায়ণা হেলথের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *