প্রিয়া সাহার সমর্থনে কলকাতায় বিজেপির বিক্ষোভ!

আন্তর্জাতিক

Sharing is caring!

বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বন্ধ এবং প্রিয়া সাহার নিরাপত্তার দাবিতে কলকাকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সামনে বিক্ষোভ করেছে বিজেপি।

গত বৃহস্পতিবার(১ আগস্ট) ভারতীয় জনতা পার্টির উদ্বাস্তু সেলের আহ্বায়ক মোহিত রায়ের নেতৃত্বে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে দলটি।

বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা চেয়ে এই বিক্ষোভে শতাধিক বিজেপি কর্মী অংশগ্রহণ করেন। তাদের দাবি, বাংলাদেশের হিন্দুকন্যা প্রিয়া সাহা বিপদের মুখে দেশ ছেড়েছেন।

বাংলাদেশ দূতাবাসের সামনে বিক্ষোভ কর্মসূচি উপলক্ষে সকাল থেকেই পুলিশ বাহিনী দূতাবাসে বিশেষ নিরাপত্তা দিয়েছিল।

কলকাতার স্থানীয় একটি গণমাধ্যম জানায়, সম্প্রতি মোদি সরকারের মুসলিম নির্যাতনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ নামে একটি দল ঢাকায় ভারতীয় হাইকমিশন অভিমুখে গণমিছিল করেছিল। ওই সমাবেশ থেকে প্রিয়া সাহাকে অপমান করা হয়েছে।

এই পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার কলকাতার পার্ক সার্কাসে বঙ্গবন্ধু সরণিতে বাংলাদেশ হাইকমিশনের সামনে বিজেপির ওই বিক্ষোভ কর্মসূচিকে পাল্টা কার্যক্রম বলেই ধারণা করা হচ্ছে।

যদিও রাজ্য বিজেপি এটিকেপাল্টা কার্যক্রম মানতে নারাজ। তাদের দাবি, প্রিয়া সাহা নামের এক হিন্দু নারী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের হিন্দুদের দূরাবস্থার কথা তুলে ধরেছেন।সে কারণেই বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা চাইছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *