এবারে ড্রোন ক্যামেরা দিয়ে কোরবানির হাটের নিরাপত্তা দিবে সিএমপি

চট্টগ্রাম মহানগর প্রচ্ছদ সি এম পি

Sharing is caring!

কোরবানির হাটের নিরাপত্তায় এবারে সিএমপির আওতাধীন সবগুলো পশুর হাটকে ড্রোন ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ করা হবে বলে জানিয়েছেন সিএমপির কমিশনার মো.মাহবুবর রহমান।

শনিবার (৩ আগস্ট) দুপুর সাড়ে ১২ টায় কোরবানির পশুর হাটের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভা শেষে এক সংবাদ সম্মেলনে এই কথা জানান সিএমপি কমিশনার।

ঈদ উপলক্ষে পুরো শহরকে ৫ টি সেক্টরে ভাগ করে ৫০০০ পুলিশ সদস্য নিরাপত্তা রক্ষায় কাজ করবে৷ পশুর হাট গুলোতে পুলিশের কন্ট্রোল রুম ও ওয়াচ টাওয়ার থাকবে। সেসব সাব কন্ট্রোল রুমে জাল নোট শনাক্তকরণের মেশিন বসানোর পাশাপাশি মানি এস্কর্ট সুবিধাও থাকবে বলে জানিয়েছেন তিনি।

সুনির্দিষ্ট কোন তথ্য ছাড়া পশুবাহী ট্রাক গুলোকে কোনরকম চেকিং করা হবে না জানিয়ে তিনি বলেন, কোরবানির পশুবাহী ট্রাক তল্লাশির আওতামুক্ত থাকবে।পশুবাহী ট্রাক যেখানে যেতে চায়, তাকে সেখানে যেতে দেওয়া হবে। কোন সুনির্দিষ্ট তথ্য থাকলেই কেবল চেকিং করা হবে।

বিমানবন্দর মুখী সড়কে দুটি পশুর হাট না বসানোর ব্যাপারে সিএমপির পরামর্শ ছিল জানিয়ে তিনি বলেন, আমাদের প্রস্তাব ছিলো যানজট রোধে কোনো অবস্থায় সড়কের পাশে পশুর হাট যেন না থাকে।আমরা বিমানবন্দর মুখি সড়কে দুটি হাট বসানোর অনুমতি না দেয়ার অনুরোধ করেছিলাম। কিন্তু সেই দুটি হাটও অনুমতি পেয়েছে। যান চলাচল স্বাভাবিক রাখার দায়িত্ব সবাই। তাই ইজারাদারদের অনুরোধ করবো সিটি কর্পোরেশনের বেধে দেয়া চৌহদ্দির বাইরে যাতে উনাদের হাটের পরিধি না বাড়ে সে ব্যাপারটা লক্ষ রাখতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *