টাইগারদের সম্ভাব্য কোচের দৌড়ে এগিয়ে হেসন

খেলাধুলা

Sharing is caring!

বাংলাদেশ দলের হেড কোচের পদে শুক্রবার (৯ আগস্ট) সাক্ষাৎকার দেবেন মাইক হেসন। নিউজিল্যান্ডের অন্যতম সফল এই কোচ বাংলাদেশের কোচ হওয়ার দৌড়ে বেশ এগিয়েই আছেন এই মুহূর্তে।

নিউজিল্যান্ডকে ২০১৫ বিশ্বকাপের ফাইনালে তোলা হেসন ব্যক্তিগত কারণ দেখিয়ে বছরখানেক আগে দলের দায়িত্ব ছেড়ে দেন। মাঝখানের সময়টুকুতে কাজ করেছেন আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের সাথে। এবার তিনি আবারো ফিরতে চাইছেন আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায়।

সেজন্য বিসিবির কাছে দাখিল করেছেন নিজের আবেদনপত্র। বিসিবিও তার ব্যাপারে বেশ আগ্রহী। তবে দুই পক্ষের আগ্রহের সুতো কতটা দীর্ঘ হবে সেটি বোঝা যাবে তার সাথে বোর্ডের কথাবার্তা শেষে। সেই আনুষ্ঠানিক কথাবার্তা সারতে শুক্রবার ঢাকায় পা রাখবেন হেসন, এরপর বসবেন বোর্ড কর্তাদের সামনে সাক্ষাৎকার দিতে। জানাবেন নিজের পরিকল্পনা।

ক্রিকেট পরাশক্তি ও গত দুই বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের ইতিহাসের অন্যতম সফল কোচ হেসন। সবচেয়ে বেশি সময় নিউজিল্যান্ডের প্রধান কোচ হিসেবে কাজ করা লোকও তিনি। শুধু জাতীয় দলই নয়, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও আছে তার আগ্রহ। সেক্ষেত্রে বাংলাদেশে তার আসন গাড়া না হলে হয়ত নজর দেবেন কোনো টি-টোয়েন্টি লিগের দিকেই।

ক্রিকেট অঙ্গনে আপাতত তাই সবচেয়ে জোরাল হেসনের নাম। এক্ষেত্রে একটু পিছিয়েই পড়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। শ্রীলঙ্কার কোচের পদ থেকে বহিষ্কৃত হলেও বাংলাদেশে ফেরার জোর সম্ভাবনা ছিল তার। তবে হেসনের সাথে বিসিবির কথাবার্তা পাকাপাকি হয়ে গেলে আপাতত বেকার হয়েই বসে থাকতে হবে হাথুরুসিংহেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *