অতিরিক্ত যাত্রীর চাপে হেলে গেল ট্রেনের বগি

চট্টগ্রাম মহানগর নাগরিক দুর্ভোগ

Sharing is caring!

স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে হাজার হাজার যাত্রী নির্ধারিত সময়ের আগে অপেক্ষা করছে স্বপ্নের ট্রেন ধরার জন্য।

শুক্রবার (৯ আগস্ট ) চট্টগ্রাম ট্রেন স্টেশনে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে।

চট্টগ্রাম থেকে চাঁদপুরগামী বিকাল সাড়ে তিনটার চাঁদপুর স্পেশাল-২ এর জন্য দুপুর ১টা থেকে ভিড় করতে শুরু করে ঘরমুখো হাজার হাজার যাত্রীরা।ট্রেনের অপেক্ষায় যাত্রীরা ৫নং প্লার্টফর্মের সামনে সারিবদ্ধ ভাবে লাইনে দাড়িয়ে তাকে।কিন্তু নির্ধারিত সময়ে মধ্যে ট্রেন আসার সাথে সাথে মুহুর্তের মধ্যে পূর্ণ হয়ে যায় ট্রেন।কিন্তু নির্দিষ্ট যাত্রীর চেয়ে অতিরিক্ত যাত্রী হওয়ার কারণে ট্রেনের ছাদে অতিরিক্ত যাত্রী উঠে পড়ে।ফলে মূহুর্তের মধ্যে ট্রেনের একটি বগি কাত হয়ে যায়।

পরে রেলওয়ের নিরাপত্তা সদস্যরা ছাদ থেকে কিছু যাত্রীদের নেমে যেতে অনুরোধ করার পরেও কাউকে নামাতে পারে নাই।ফলে শেষ পর্যন্ত মই এনে ট্রেনের ছাদের যাত্রীদের নামাতে বাধ্য হয় আরএনবি।

ট্রেনের ছাদ থেকে নেমে আসা এক যাত্রী বলেন, অনেক কষ্ট করে বাড়িতে যাওয়ার জন্য ছাদে উঠছিলাম।কিন্তু নেমে যেতে বাধ্য হলাম। ট্রেনের ছাদে করে যাতায়াত নিরাপদ কিনা জানতে চাইলে তিনি বলেন, নিরাপদ না হলেও কি করবো সবার সাথে ঈদ করতে বাড়ি তো যেতে হবে।সে জন্য ঝুঁকি নিয়ে হলেও যেতে হচ্ছে।

চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, ছাদে অতিরিক্ত যাত্রী উঠায় চাঁদপুর স্পেশাল ২ এর একটা বগি এক পাশে কাত হয়ে গিয়েছিল। পরে আমরা ছাদের অতিরিক্ত কিছু যাত্রীদের নামিয়ে পেলি।

তিনি আরও বলেন, একই রুটে বিকেল ৫টায় আরও একটা ট্রেন যাবে। সবাই সেটাতে যাওয়ার সুযোগ পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *