ঈদ উপলক্ষে গরু ও খাসির মাংস পাচ্ছে কারাবন্দীরা

চট্টগ্রাম মহানগর প্রচ্ছদ

Sharing is caring!

ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সকল বন্দীদের দেয়া হবে গরুর মাংস। এক্ষেত্রে যারা গরুর মাংস খান না তাদের দেয়া হবে খাসির মাংস।

ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের প্রস্তুতি বিষয়ে এই তথ্য জানান কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন।

তিনি বলেন প্রত্যেক বন্দীকে ৩৫০ গ্রাম করে গরুর মাংস ও যারা গরুর মাংস খান না তাদেরকে ৩০০ গ্রাম করে খাসির মাংস দেয়া হবে। খাসির মাংসের দাম গরুর মাংসের তুলনায় বেশি হওয়ায় দামের সমন্বয় করার জন্য খাসির মাংসের পরিমান সামান্য কমানো হয়েছে বলে এসময় জানান তিনি।

এবারের ঈদে প্রথমবারের মত কারা বন্দীদের সাথে আলোচনা করে ঈদের দিন তাদের পছন্দের খাবার সরবরাহ করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি। তিনি বলেন সকল সেল ও ওয়ার্ড থেকে বন্দীদের প্রতিনিধি নিয়ে প্রায় এক ঘন্টা আলোচনা করে বন্দীদের জন্য ঈদের বিশেষ আয়োজনের খাবার তালিকা নিশ্চিত করা হয়েছে।

ঈদের দিন সকালে তাদের পায়েস দেয়া হয়েছে৷ দুপুরের খাদ্য তালিকায় থাকছে সাদা ভাত, মাছ ও মুড়িঘণ্ট। আর রাতে দেয়া হবে পোলাও, গরু/খাসির মাংস, ডিম, সালাদ, মিষ্টি আর কোমল পানীয়।

সকালে কারাগারে ওয়ার্ড ভিত্তিক ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়েছে বলেও এসময় জানান তিনি। তিনি বলেন, যেহেতু বৃষ্টির দিন সেহেতু এত মানুষের সম্মিলিত জামায়াত করা সম্ভব নয়। এছাড়া নিরাপত্তার বিষয়ও রয়েছে। তাই আমরা ওয়ার্ড ভিত্তিক ঈদ জামায়াতের আয়োজন করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *