পিতা হারানোর শোককে শক্তিতে পরিনত করতে হবে-আবদুচ ছালাম

অন্যান্য প্রেস বিজ্ঞপ্তি

Sharing is caring!

জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাৎ বার্ষিকীতে চান্দগাঁও থানা “বঙ্গবন্ধু ছাত্র যুব উন্নয়ন পরিষদ” এর উদ্যোগে শোক র‍্যালী ও র‍্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুবলীগ নেতা মোঃ জসিম উদ্দিন এর সভাপতিত্বে, যুবলীগ নেতা কফিল উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহনগর আওয়ামীলীগের অর্থ সম্পাদক আবদুচ ছালাম বলেন,

“১৫ আগস্ট জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী। বাঙালি জাতির ইতিহাসে এক বেদনাবিধুর দিন। আমি এ দিনে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের। ১৯৭৫ সালের এদিনে দেশের স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ হন। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেলসহ আরো অনেকে। এ নৃশংস হত্যাকা- পৃথিবীর ইতিহাসে বিরল।

তিনি আরও বলেন, ১৫ আগস্ট ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আর্দশের মৃত্যু ঘটাতে পারেনি। তাঁরই কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে নিরসলভাবে কাজ করে যাচ্ছেন। জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো- এই হোক আমাদের শোক দিবসের অঙ্গীকার। জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দসহ সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং মহান আল্লাহতায়ালার নিকট তাঁদের আত্মার মাগফিরাত কামনা করছি।

স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ছাত্র যুব উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম জেলার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোহরা ওয়ার্ড আওয়ামীলীগের আহবায়ক রফিকুল আলম, যুগ্ম আহবায়ক নাজিম উদ্দীন চৌধুরী, সাবেক সিনিয়র সহ সভাপতি এস এম আনোয়ার মির্জা, সহ সভাপতি মোহাম্মদ ফারুক। যুবলীগ নেতা নুরুল আবছার খান, মোঃ আরজু, স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ জাফর, মোঃ ইসহাক, মোঃ ফারুক, চান্দগাঁও বঙ্গবন্ধু ছাত্র যুব উন্নয়ন পরিষদের আহবায়ক শওকত আলম, সদস্য সচিব এস এম মামুন, দোলায়ার হোসেন খোকন, পূর্ব ষোলশহর বঙ্গবন্ধু ছাত্র যুব উন্নয়ন পরিষদের আহবায়ক মনির উদ্দীন, মোহরা বঙ্গবন্ধু ছাত্র যুব উন্নয়ন পরিষদের সভাপতি মোহাম্মদ হোসেন, মহানগর ছাত্রলীগের সদস্য ইমাম উদ্দিন, চান্দগাঁও থানা ছাত্রলীগ নেতা মোঃ দেলোয়ার, মোঃ সাকিব। উপস্থিত ছিলেন চান্দগাঁও, মোহরা, পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ এবং যুব মহিলা লীগের নেতৃবন্দ। (প্রেস বিজ্ঞপ্তি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *