রিমান্ড শেষে কারাগারে বিতর্কিত আ.লীগ নেতা মাসুম

অপরাধ চট্টগ্রাম মহানগর

Sharing is caring!

ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় আ. লীগ নেতা ও ‘বড় ভাই’ দিদারুল আলম মাসুমকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দ করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গতকাল বুধবার বিকেলে তাঁকে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে নেওয়া হলে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হলে আসামি দিদারুল আলম মাসুম ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি।

গত সোমবার মাসুমকে জিজ্ঞাসাবাদ করতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে হেফাজতে নিয়েছিলেন পিবিআইয়ের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। গতকাল তাঁকে ফের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগে ৫ আগস্ট মাসুমকে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে সোপর্দ করে পিবিআই। এ সময় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে পিবিআই। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ বিষয়ে পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈন উদ্দিন বলেন, সুদীপ্ত হত্যা মামলার আসামি দিদারুল আলম মাসুমকে তদন্তকারী কর্মকর্তা দুই দিন রিমান্ডে জিজ্ঞাসাবাদ করেন। তিনি গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। কিন্তু আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি।

তাঁর দেওয়া তথ্যগুলো যাচাই-বাছাই করে দেখছেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আসামির দেওয়া গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে বিস্তারিত বলতে রাজি হননি মঈন উদ্দিন।

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে সড়কে এনে পিটিয়ে হত্যা করা হয় নগর ছাত্রলীগের তৎকালীন সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে।

এ ঘটনায় সুদীপ্ত বিশ্বাসের বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *