ভুটানকে উড়িয়ে সাফে দুর্দান্ত শুরু বাংলাদেশের

খেলাধুলা

Sharing is caring!

দুর্বল ভুটান বাংলাদেশের ফুটবলের জন্য এক আতঙ্ক হয়ে উঠেছিল। কিন্তু এবার সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে কথা ছিল, জয় ছাড়া আর কোনো চিন্তা করবে না বাংলাদেশের ফুটবলাররা। সেই মন্ত্র মগজে ধারণ করে দুর্দান্ত পারফর্মেন্সে আজ ভুটানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের কিশোররা। ৫-২ গোলের এই জয়ে সাফ ফুটবলবে বাংলাদেশের শুভ সূচনা হলো। অন্যদিকে আজ হেরে যাওয়ায় প্রায় নিশ্চিত হয়ে গেল ভুটানের বিদায়।

পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ১৫তম মিনিটে বাংলাদেশকে এগিয়ে দেয় মিরাদ। ২ মিনিট পরেই অবশ্য ফুবের গোলে সমতায় ফিরে ভুটান। তবে তাদের আনন্দ অবশ্য মিনিট চারেকের বেশি স্থায়ী হয়নি। গোলমুখে জটলা থেকে গোল করে বাংলাদেশকে আবার এগিয়ে নেয় রহমান। ৩২ মিনিটে বাংলাদেশের গোলকিপারের শিশুসুলভ ভুলে ম্যাচে ফিরে ভুটান। শট নিতে গিয়ে প্রতিপক্ষের স্ট্রাইকার চুজাংইয়ের পায়ে সরাসরি বল তুলে দেয় গোলকিপার সাব্বির।

দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় একের পর এক আক্রমণ চালিয়ে যায় দুই দল। কিন্তু গোল হচ্ছিল না। নির্ধারিত সময়ের শেষ দিকে আরিফের পাসিং থেকে ব্যবধান বাড়ান মিরাদ। যোগ করা সময়ে ডি–বক্সের বাইরে পাওয়া ফ্রি–কিক থেকে দুর্দান্ত এক গোল করেছে বদলি নামা বাবু। রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে আগামী রবিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *