১৯৯৮-২০০০ ব্যাচ চট্টগ্রাম বিভাগের উদ্যোগে ঈদ আড্ডা’১৯ সম্পন্ন

অন্যান্য প্রেস বিজ্ঞপ্তি

Sharing is caring!

১৯৯৮-২০০০ ব্যাচ চট্টগ্রাম বিভাগের উদ্যোগে ঈদ আড্ডা’১৯ সম্পন্ন।গতকাল ২৩শে আগস্ট (শুক্রবার) আয়োজিত হয়েছে চট্টগ্রাম বিভাগের এসএসসি/এইচএসসি ১৯৯৮-২০০০ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে চট্টগ্রাম নগরীর পাহাড় ঘেরা সিআরবির তাসফিয়া গার্ডেনে ঈদ আড্ডা’১৯।

বৃষ্টির বাঁধা উপেক্ষা করে বিকেল ৪ টা হতেই চট্টগ্রাম বিভাগের স্কুল গুলো এসএসসি/এইচএসসি ১৯৯৮-২০০০ ব্যাচের শিক্ষার্থীরা ঈদ আড্ডা’১৯ এর আয়োজনে ছুটে আসে দূর দুরান্ত থেকে।

ঈদ আড্ডা’১৯ মূলত আয়োজিত হয় “আমরা চট্টগ্রাম বিভাগের ৯৮-০০ ব্যাচের বন্ধুরা” ফেসবুক গ্রুপের উদ্যোগে। বিকাল থেকেই অনুষ্ঠানস্থল পরিণত হয় প্রাণের মেলার উচ্ছ্বাসে।

চট্টগ্রাম বিভাগের বিভিন্ন স্কুলের বন্ধুদের এই মিলনমেলায় সংবর্ধনা দেওয়া হয় চট্টগ্রাম বিভাগস্থ চট্টগ্রাম সরকারী কলেজিয়েট স্কুলের বন্ধু বাংলাদেশ সুপ্রিমকোর্টের তরুণ আইনজীবী এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নবনিযুক্ত সহকারী অ্যাটর্নি জেনারেল মির্জা মুহাম্মদ শোয়েব মুহিত কে।

সহকারী অ্যাটর্নি জেনারেল মির্জা মুহাম্মদ শোয়েব মুহিত বলেন, “আজকের এই প্রাণের মিলন মেলায় যোগ দিতে পেরে খুব আনন্দিত। এই আয়োজনে বাড়তি মাত্রা যোগ করেছে চাঁদপুর মতলবের “ফ্রেন্ডস ফোরাম” এর বন্ধুরা সহ ফেনি, নোয়াখালি, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়ার বন্ধুরা। চট্টগ্রাম বিভাগ নিয়ে এই সংগঠন আমাদের নতুন নতুন বন্ধুদের সাথে পরিচিত করছে শুধু তাই নয় বরং আমাদের এই সংগঠনে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার মেধাবী বন্ধুদের সম্মিলনে ভবিষ্যত অগ্রযাত্রা সফল হবে বলে আমার বিশ্বাস।”

উক্ত ঈদ আড্ডা’১৯ এ বক্তব্য রাখেন “আমরা চট্টগ্রাম বিভাগের ৯৮-০০ ব্যাচের বন্ধুরা” ফেসবুক গ্রুপের এডমিন মিঠু গুপ্ত, মাঈনুল হাসান সারওয়ার, মডারেটর বোরহান উদ্দিন ডালিম, মোহাম্মদ আলমগীর হোসাইন, মশিউর রহমান চৌধুরী রাজু, মোক্তার হোসাইন প্রমুখ।

গ্রুপ এডমিন মিঠু গুপ্ত বলেন, “বিভাগীয় পর্যায়ে এসএসসি/এইচএসসি ১৯৯৮-২০০০ ব্যাচের এমন উদ্যোগ বাংলাদেশে প্রথম। মূলত বিভাগের সব জেলার মেধাবী বন্ধুদের নিয়ে গঠনমূলক আর্থসামাজিক উন্নয়নে এমন সংগঠনের বিকল্প নেই। এই উপলব্ধি থেকে আমরা চট্টগ্রাম বিভাগের সকল জেলার সমন্বয়ে একটি সংগঠন গড়ার পরিকল্পনা গ্রহণ করি। আশা করছি বন্ধুদের সুদৃঢ় সাংগঠনিক দক্ষতা আমাদের এই সংগঠন এর ভবিষ্যত দিন গুলোকে সাফল্য মন্ডিত করবে।”

গ্রুপের উদ্যোক্তা এডমিন মাঈনুল হাসান সারওয়ার বলেন, “চট্টগ্রাম বিভাগের সকল জেলা গুলোর মেধাবী বন্ধুদের সমন্বয় করেই সংগঠন কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। বিভেদ নয় বরং ঐক্য, শ্রদ্ধা, ভালোবাসাই হবে আমাদের মূল চালিকাশক্তি।”

চাঁদপুর জেলার বন্ধু গ্রুপ মডারেটর এডভোকেট বোরহান উদ্দিন ডালিম বলেন, “আজ আমরা চাঁদপুরের বন্ধুরা ভালোবাসার টানে ছুটে এসেছি নদী-পাহাড় ঘেরা এই চট্টগ্রামে। নতুন নতুন বন্ধুদের সাথে পরিচিত হতে পেরে আমরা খুবই আনন্দিত। আগামীতে চাঁদপুর জেলার আয়োজনে বিভাগের বিভিন্ন জেলার বন্ধুরা ছুটে আসবে বলে আমার বিশ্বাস। চট্টগ্রাম বিভাগের এসএসসি/এইচএসসি ১৯৯৮-২০০০ ব্যাচের বন্ধুদের এই সংগঠন এর কার্যক্রম এগিয়ে নিতে হলে সবার আন্তরিক সহযোগীতার প্রয়োজন। আজকের এই সুখস্মৃতি সংগঠন কে এগিয়ে নিতে আমাদের সবাইকে অনুপ্রেরণা যোগাবে।”

এছাড়াও ঈদ আড্ডা’১৯ এ আগামী ৩০শে আগস্ট’১৯ইং তারিখে ঢাকাস্থ শিক্ষার্থীদের এসএসসি/এইচএসসি ১৯৯৮-২০০০ ব্যাচের একটি ফেসবুক গ্রুপের আয়োজিত ফুটবল টুর্নামেন্টে “আমরা চট্টগ্রাম বিভাগের ৯৮-০০ ব্যাচের বন্ধুরা” সংগঠনের পক্ষ হতে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এবং চট্টগ্রাম আগ্রাবাদ স্কুল এর দুই টি প্রতিযোগী ফুটবল দল কে কেক কেটে শুভেচ্ছা জানানো হয়। সব মিলিয়ে অনুষ্ঠানস্থল পরিণত হয় আনন্দ আড্ডায়।

সমাপনী বক্তব্যে গ্রুপ এডমিন সাজিদা আরাবী জয়া সহ মডারেটর মোহাম্মদ আলমগীর হোসাইন, মশিউর রহমান রাজু, মোক্তার হোসাইন, তানভীর আহমেদ, কানিজ সুমি প্রমুখ বলেন, “ভালোবাসার বন্ধনে যুক্ত হতে হলে হাত মুষ্ঠিবদ্ধ নয় বরং হাত খুলে কাঁধে কাঁধ মিলিয়ে সকল বন্ধুদের নিয়ে সংগঠনের ভবিষ্যত কার্যক্রম কে বেগবান করতে হবে। সংগঠনের ভবিষ্যত সাফল্য মন্ডিত হোক এই কামনা করছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *