ফেনী-নোয়াখালী সড়ক চার লেনে উন্নীতকরণ হচ্ছে

ফেনী বৃহত্তর চট্টগ্রাম

Sharing is caring!

ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক চার লেন প্রকল্প নির্মাণ কাজ চলতি বছরের নভেম্বরে শুরু হচ্ছে। এ নিয়ে খুব শিগগিরই নির্মাণকারী প্রতিষ্ঠান নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

সড়ক বিভাগ সূত্র জানায়, ফেনী থেকে নোয়াখালী-লক্ষ্মীপুর জেলার যোগাযোগ আরো নিরবিচ্ছিন্ন করতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আঞ্চলিক মহাসড়কটি চার লেনে উন্নীতকরণের উদ্যোগ নেন। এরইমধ্যে প্রকল্পটিও অনুমোদন হয়েছে। এজন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়া চূড়ান্ত করা, অবৈধ স্থাপনা উচ্ছেদসহ নানা কার্যক্রম অচিরেই দৃশ্যমান হবে।

ফেনীর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী শহীদুল ইসলাম জানান, চার লেন প্রকল্পটি বাস্তবায়নে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আন্তরিক। এজন্য এরইমধ্যে সংশ্লিষ্টরা সমীক্ষার কাজও সম্পন্ন করেছেন। প্রকল্পটি বাস্তবায়নে ভূমি অধিগ্রহণ করা হবে ১.৯২৩১ হেক্টর। সওজের জায়গা অবৈধ দখলমুক্ত করতে মাইকিং করা হবে।

এ প্রসঙ্গে ফেনীর সড়ক ও জনপথ বিভাগের সদ্য বিদায়ী নির্বাহী প্রকৌশলী গাউছুল হাসান মারুফ বলেন, চলতি বছরই চার লেন প্রকল্পের কাজ দৃশ্যমান হবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে স্বল্প সময়ে দুই জেলার মানুষের যোগাযোগ এমনকি দুর্ঘটনাও কমে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *