দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে দুই বাংলাদেশি নিহত

আন্তর্জাতিক

Sharing is caring!

দক্ষিণ আফ্রিকায় ২ বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

দেশটির ক্যাপটাউন শহরে রোববার রাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন নিহতের স্বজনরা।

নিহতরা হলেন- শরীয়তপুরের নড়িয়া উপজেলার কাপাশপাড়া গ্রামের ইব্রাহিম মোল্যার ছেলে আলম মোল্যা (৩৪) ও ভেদরগঞ্জ উপজেলার কাইছকড়ি গ্রামের মৃত শহর আলী মাঝির ছেলে উজ্জ্বল মাঝি (৩২)। এ ঘটনায় নিহতদের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

নিহত উজ্জ্বলের বড় ভাই মারুফ মাঝি জানান, উজ্জ্বল প্রায় ১১ বছর ধরে দক্ষিণ আফ্রিকার ক্যাপটাউন শহরে ব্যবসা করে আসছিলেন। দেড় বছর আগে আলম মোল্ল্যা দক্ষিণ আফ্রিকা গিয়ে উজ্জ্বলের দোকানে কাজ নেন। কয়েকদিন ধরে দক্ষিণ আফ্রিকার কালো সন্ত্রাসীরা তাদের কাছে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেয়ায় রোববার রাতে ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে আলম ও উজ্জ্বলকে গুলি করে হত্যা করে তারা। তাদের লাশ ক্যাপটাউন শহরের একটি হাসপাতালের হিমাগারে রয়েছে বলে সেখানে অবস্থানরত বাংলাদেশিরা জানিয়েছেন।

অন্যদিকে নিহত আলম মোল্যার অবুঝ দুই সন্তান মেয়ে আফসা (৪) ও ছেলে হানিফ (২ বছর ৬ মাস) জানেই না তাদের বাবা মারা গেছে। শোকে পাথর হয়ে গেছেন আলমের স্ত্রী রুমা। আলম তার বোনের জমি বিক্রি করে দক্ষিণ আফ্রিকায় যান। তিনিই ছিলেন পরিবারের একমাত্র উপার্জনকারী। তার মা নেই। বৃদ্ধ বাবা প্যারালাইলজড হয়ে ঘরে পড়ে আছেন।

নিহত উজ্জ্বল মাঝির ভাবি পারভিন আকতার বলেন, আমার দেবর বৈধ কাগজ না থাকায় বাড়ি ফিরতে পারছিলেন না। কাগজ করার জন্য জমা দিয়েছিলেন। কাগজ হাতে পেলেই তার বাড়ি আসার কথা ছিল।

নিহত আলম মোল্যার বোন নাছিমা বলেন, সরকারের কাছে আমাদের দাবি আমার ভাইয়ের লাশটা যেন দেশের মাটিতে দাফন করতে পারি, সেই ব্যবস্থা যেন সরকার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *