জামিন পেলেন মিন্নি

সারাদেশ

Sharing is caring!

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে জারি করা রুল মঞ্জুর করে রায় দেন।

আদালত জানান, মিন্নি তদন্ত কাজকে প্রভাবান্বিত করতে পারবে না। তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না। এছাড়াও, মিন্নি তার বাবার জিম্মায় থাকবেন।

এর আগে, গত ২২ এবং ৩০ জুলাই মিন্নির জামিন আবেদন দুবার খারিজ করে দিয়েছিলেন বরগুনার এক আদালত। সেখানে দুবার ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছিলেন মিন্নি। সেই আবেদনের ওপর ৮ আগস্ট বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হয়।

শুনানি নিয়ে আদালত রুল (জামিন প্রশ্নে) দেওয়ার সিদ্ধান্ত নিলে মিন্নির আইনজীবীরা জামিন আবেদন ফেরত নেন। এরপর আবার মিন্নির পক্ষ থেকে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চে আবেদন করেন।

উল্লেখ্য, গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। ওই ঘটনার ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওটিতে সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড ও রিফাত ফরাজী তাকে (রিফাত শরীফ) ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কোপাতে দেখা যায়। গত ২ জুলাই নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। পরে রিফাত ফরাজীকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ১৬ জুলাই সারাদিন জেরা করার পর নিহত শরীফের স্ত্রী মিন্নিকে গ্রেপ্তার করা হয় এবং পরে তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড চাওয়া হলে আদালত তা মঞ্জুর করেন।

রিফাত হত্যার সঙ্গে সংশ্লিষ্টতা নিয়ে মিন্নি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। তবে মিন্নির পরিবারের দাবি, পুলিশ যা বলতে বলেছে, আদালতে তা-ই বলেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *