বান্দরবানের লামায় খালে মাছ ধরতে নেমে ৩ দিন ধরে নিখোঁজ দুই বোন

পার্বত্য চট্টগ্রাম বৃহত্তর চট্টগ্রাম

Sharing is caring!

বান্দরবানের লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে খালে মাছ ধরতে গিয়ে ৩দিন ধরে নিখোঁজ রয়েছে দুই বোন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বেলা ১১টায় ইউনিয়নের বমুর খালের বাতেন টিলা চরুরবিল ঘাটে তারা নিখোঁজ হয়। পরিবারের লোকজন ও স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করে তাদের উদ্ধার করতে সক্ষম হয়নি।

নিখোঁজ শিশু ইয়াছিন বেগম (১১) ও মুক্তা বেগম (৯) দুইজনই গজালিয়া ইউনিয়নের বাতেন টিলা এলাকার মনির আহমদের মেয়ে ও গজালিয়া ইউনিয়নের ক্রংতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ ও ৫ম শ্রেণির ছাত্রী।

ঘটনার তিনদিন পেরিয়ে গেলেও নিখোঁজ দুই শিশু উদ্ধার না হওয়ায় শনিবার(৩১ আগস্ট) তাদের উদ্ধারে অভিযান চালাতে লামা ফায়ার সার্ভিসকে নির্দেশ দেন লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। অবশেষে শনিবার দুপুরে লামা ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার অভিযানে নামে।

লামা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সাফায়েত হোসেন বলেন, শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি জানালে আমরা নিখোঁজ দুই শিশু উদ্ধারে অভিযান শুরু করি।দুপুর থেকে আমাদের একদল কর্মী উদ্ধারে কাজ করছে। চট্টগ্রামে অভিজ্ঞ ডুবুরি টিমকে খবর দেয়া হয়েছে।

নিখোঁজ দুই শিশুর পিতা মনির আহমদ বলেন, বাড়ির পাশের খালে তারা মাছ ধরতে গিয়েছিল। আমরা অনেক খোঁজাখুঁজি করেও পাইনি। দুই সন্তানকে হারিয়ে পরিবারের সবাই শোকে ডুবে আছে।

গজালিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার উসাচিং মার্মা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার রাতে বৃষ্টি হওয়ায় খালে প্রচুর পানি এসেছিল। তাই শিশু দুইটি উদ্ধার অনেকটা কঠিন হবে।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, পুলিশের একটি টিম উদ্ধার কাজে ফায়ার সার্ভিসকে সহায়তা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *