অফিসের গাড়ি বাপেরবাড়ি-শ্বশুরবাড়িতে ব্যবহারের জন্য নয়: ভূমিমন্ত্রী

জাতীয়

Sharing is caring!

আকস্মিক পরিদর্শনের জন্য সহকারী ভূমি কমিশনারদের ৬০টি গাড়ি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। তিনি বলেন, এই গাড়ি কারও বাপের বাড়ি, শ্বশুরবাড়ি বা তেল পোড়ানোর জন্য দেওয়া হয়নি। গাড়ি মূলত অফিসের কাজের জন্য দেওয়া হয়েছে। সুতরাং, আমি আশা করবো কাজগুলো যাতে সুন্দরভাবে করা হয়।

রোববার (০১ সেপ্টেম্বর) সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে সহকারী কমিশনারদের (ভূমি/রাজস্ব) ডাবল কেবিন পিকআপ হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন। অনুষ্ঠানে ভূমিমন্ত্রী গাড়ির চাবি পাঁচজন কমিশনারের হাতে তুলে দেন। মোট ৬০টি গাড়ির চাবি সরকারি কমিশনারদের দেওয়া হয়।

ভূমিমন্ত্রী বলেন, মাঠ থেকে যদি ভালো সুনাম হয় তাহলে ভূমি মন্ত্রণালয়ের ভাবমূর্তি উজ্জ্বল হবে। মাঠে এখনও আমার ইচ্ছা অনুযায়ী কাজ হচ্ছে না। আমি আশা করবো আপনারা আরও ভালো কাজ করবেন এবং আপনাদের নতুন নতুন কোনো আইডিয়া থাকলে অবশ্যই আমাকে জানাবেন।

তিনি বলেন, গাড়ি দিলাম একটি উদ্দেশ্য নিয়ে। আমাদের উদ্দেশ্য কতটুকু সফল হচ্ছে তা দেখার জন্য। শুধু বাপের বাড়ি, শ্বশুরবাড়ি বা তেল বার্ন করার জন্য না। আপনাদের আরও বেশি কাজের প্রতি মনোযোগী হতে হবে এবং সাধারণ জ্ঞান দিয়ে কাজ করার চেষ্টা করবেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, অনেক সময় দাঁড়ি, কমা ছোটখাটো জিনিসগুলির জন্য দেখা যাচ্ছে লেফট-রাইট করা হচ্ছে। ওটা আমরা চাই না। আপনাদের কমনসেন্স সেখানে ব্যবহার করবেন। যদি কনফিউশন থাকে তাহলে আপনার সহকর্মী আছেন, ইউএনও আছেন। তাদের সঙ্গে আলাপ-আলোচনা করবেন এবং বিষয়টি বোঝার চেষ্টা করবেন।

প্রায় সাড়ে তিন কোটি খতিয়ান অনলাইনে দেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা এগুলি আরও দেখবেন। সব কথার শেষ কথা হচ্ছে জনগণের সেবা করা- এটা অবশ্যই নিশ্চিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *