রাঙ্গুনিয়ায় ব্যক্তিগত উদ্যোগে রাস্তা সংস্কারে যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ

উত্তর চট্টগ্রাম প্রচ্ছদ বৃহত্তর চট্টগ্রাম

Sharing is caring!

ইমরান হোসেন :-খালি পায়ে গেঞ্জী ও লুঙ্গি পরনে বালি ভর্তি ভ্যান গাড়ি টেনে দীর্ঘদিনের অবহেলিত জরাজীর্ণ সড়ক সংস্কারে ছুটে চলেছেন রাঙ্গুনিয়া উপজেলার যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের আশরাফ আলী সড়ক হতে মৌলানা গ্রামের প্রায় ৩ হাজার মানুষের যাতায়াতের একমাত্র প্রবেশপথ হযরত আবদুল কাদের জিলানী(রহঃ) সড়কটি।

২ সেপ্টেম্বর (সোমবার) সকাল থেকে ব্যক্তিগত উদ্যোগেই হযরত আবদুল কাদের জিলানী (রহঃ) সড়কটির সংস্কারের কাজ শুরু করেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ।

এ সড়কটি দীর্ঘদিন ধরে কর্তৃপক্ষের দায়সারাভাব ও সংস্কারের অভাবে জরার্জীণ হয়ে চলাচলের অনুপযোগী হয়ে উঠেছে।
কর্তৃপক্ষের উদাসীনতায় এ এলাকায় বসবাসরত জনসাধারণের জন্য দূর্ভোগ যেন নিত্যনৈমিত্তিক বিষয়।

পরে এ নিয়ে কর্তৃপক্ষের সহয়তা না পেয়ে জনদূর্ভোগ লাঘবের জন্য এলাকাবাসী রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ এর সাহায্য সহযোগীতা চাইলে তিনি আস্বস্ত করেছেন।
সে প্রেক্ষিতেই আজ সোমবার সকাল থেকেই ব্যক্তিগত খরচে ও এলাকাবাসীর জনদূর্ভোগ লাঘবে এ সড়কটি সংস্কারের কাজ শুরু করেন।

এ জরাজীর্ণ ও ধ্বজভঙ্গ সড়কটির গাঁ ঘেঁষে রয়েছে হযরত আবদুল কাদের জিলানী (রহঃ) দাখিল মাদ্রাসা ও মসজিদ।
বর্ষা মৌসুমে খানাখন্দভরা জরাজীর্ণ এ সড়কটির কাদামাটি পঁচাগলা পানি পেরিয়েই যাতায়াত করতে হয় পশ্চিম পাড়ার ও মৌলানা গ্রামের স্থানীয় মুসল্লীদের এবং জিলানী মাদ্রাসার প্রায় ২৫০জন শিক্ষার্থীদের।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১০ বছর ধরে এ সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। জনপ্রতিনিধিদের কাছে এ নিয়ে প্রত্যাশার কমতি ছিলোনা।
পরে এ সড়কটি আরসিসি সড়ক করার জন্য এলজিআরডি থেকে প্রায় ৬৫ লাখ টাকার টেন্ডার হলেও লোকসান হবে মনে করে কোন ঠিকাদার কাজ নেয়নি।

রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ বলেন, দীর্ঘদিন ধরে এ সড়কটির সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে উঠেছে।
এ সড়কটি নিয়ে এলাকাবাসীরা জনদূর্ভোগে অতিষ্ঠ হয়ে উঠেছিলো।
পরে এলাকাবাসী নিরুপায় হয়ে আমার সহযোগিতা চাইলে আমি ব্যক্তিগত খরচে সংস্কার করে দেওয়ার আস্বস্ত করেছিলাম।
আর আজ এলাকাবাসীদের সাথে নিয়ে ব্যক্তিগত খরচে সংস্কার কাজ শুরু করেছি।
এলাকাবাসীর সবাইকেই সাথে নিয়ে এমন একটি জনসেবামূলক কাজ করতে পেরে ভালো লাগছে।
জনকল্যাণ মূলক কাজের মাধ্যমেই মানুষের সেবা করে পাশে থাকতে চাই আজীবন।

এ সড়কটি সংস্কার কাজে উপস্থিত ছিলেন স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দুর রহমান তালুকদার, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য নবীর হোসেন তালুকদার, গণি সরফী, ইদ্রিস মেম্বার, জিলানী মাদ্রাসার সুপার মফিজুর রহমান, ইউপি সদস্য আলমগীর সিকদার, যুবলীগ নেতা মোজাহের, সাইদু, ছাত্রনেতা সোহেল, ইকবাল প্রমুখ।
এছাড়াও সার্বিক সহযোগিতায় স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের পাশাপাশি উপস্থিত ছিলেন এলাকার সর্বস্তরের জনসাধারণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *